জোরপূর্বক বিয়ে দেওয়ার চেষ্টা করায় ঢাবি ছাত্রীর আত্মহত্যা

পাবনার ঈশ্বরদীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে জোর করে অন্যত্র বিয়ে দেওয়ার চেষ্টা করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। গতকাল (সোমবার) উপজেলার বাবুলচরা গ্রামে এই ঘটনা ঘটে।

নিহত ছাত্রীর নাম রূম্পা। সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঙ্গরেজি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী। শামসুন্নাহার হলের আবাসিক শিক্ষার্থী রূম্পা বাবুলচরা গ্রামের ফরিদ উদ্দিন মণ্ডলের মেয়ে।

নিহতের সহপাঠিদের ভাষ্যমতে, পছন্দের ছেলেকে বাদ দিয়ে অন্যের সঙ্গে জোর করে বিয়ে দেয়ার প্রস্তুতি নেয়ার সময় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন রুম্পা।

তার এক সহপাঠি জানান, ক্লাস সেভেন থেকে রুম্পার সঙ্গে একটি ছেলের প্রেমের সম্পর্ক চলে আসছিল। তার সঙ্গে যে ছেলেটির সম্পর্ক ছিল সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র না হওয়ায় রুম্পার পরিবার তাদের সম্পর্ক মেনে নেয়নি। এটি নিয়েই পরিবারে দ্বন্দ্ব ছিল। হয়তো জোর করেই অন্যত্র বিয়ে দিতে চেয়েছিল। সে জন্য রুম্পা আত্মহত্যা করতে পারে।

এ বিষয়ে ঈশ্বরদী থানার ওসি শেখ নাসির উদ্দীন বলেন, বিষয়টি আত্মহত্যা হওয়ায় ও পরিবারের সদস্যদের কোনো আপত্তি না থাকায় ময়নাতদন্ত করা হয়নি।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর