ফ্রান্সের দূতাবাস ঘেরাও কর্মসূচীতে বিশাল জনস্রোত

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে অপমান করে ব্যঙ্গচিত্র প্রকাশ করার প্রতিবাদে ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসুচীতে হাজার হাজার মানুষের ঢল নেমেছিল। আজ (মঙ্গলবার) সকাল ১০টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররম থেকে চরমোনাই পীরের নেতৃত্বে এই কর্মসূচী শুরুর কথা থাকলেও এর আগে থেকেই লোকজন আসা শুরু করে।

পরে দুপুর ১২টায় ফ্রান্স দূতাবাসের দিকে বিশাল মিছিল নিয়ে বায়তুল মোকাররম উত্তর গেট থেকে পল্টন মোড়, বিজয়নগর, কাকরাইল হয়ে শান্তিনগর পৌঁছালে পুলিশ কাঁটাতারের ব্যারিকেট দিয়ে মিছিলের গতি রোধ করে।

তখন উপস্থিত জনতার মাঝে উত্তেজনা দেখা দিলে তাদেরকে শান্ত করেন চরমোনাই পীর মুফতি রেজাউল করীম।

তিনি বলেন, মুসলমানরা তাদের নবীকে প্রাণের চেয়ে বেশি ভালোবাসে। মহানবীর অপমান মুসলমানরা সহ্য করবে না। ফ্রান্স সরকার নবীর বিরুদ্ধে ব্যঙ্গচিত্র প্রকাশের মাধ্যমে তাদের হিংসাত্মক মনোভাব প্রকাশ করেছে। অবিলম্বে সরকারিভাবে ফ্রান্সের এই ঘটনার জন্য আনুষ্ঠানিকভাবে কড়া প্রতিবাদ জানাতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

মিছিল শুরু আগে বায়তুল মোকাররম উত্তর গেটে অনুষ্ঠিত জমায়েতে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমদ, প্রেসিডিয়াম সদস্য আল্লামা নূরুল হুদা ফয়েজী, অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান, মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম প্রমুখ।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর