বাঁচার একমাত্র সম্বল পুড়িয়ে দিল দুর্বৃত্তরা

ফরিদপুরের আলফাডাঙ্গায় দুর্বৃত্তদের দেয়া আগুনে তুহিন শেখ নামে এক মুদি দোকানির বাঁচার সম্বল পুড়ে গেছে।

মঙ্গলবার ভোররাতে উপজেলার টগরবন্ধ ইউনিয়নের চরধানাইড় গ্রামে এ ঘটনা ঘটে। এতে নগদ টাকা সহ প্রায় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত দোকান মালিক তুহিন শেখ জানান, দীর্ঘদিন ধরে মুদি দোকানের আয় দিয়ে সংসার চালান তিনি। দোকানটিই তার একমাত্র বাঁচার সম্বল। প্রতিদিনের ন্যায় সোমবার রাতেও দোকান বন্ধ করে বাড়ি যান তিনি। ভোররাতে খবর পান দোকানে আগুন লেগেছে। দ্রুত গিয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নেভালেও ততক্ষণে দোকানের সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

তিনি জানান, দোকানটি বাড়ির নিকটে হওয়ায় তিনি বাড়ি থেকে চা তৈরী করে এনে দোকানে বিক্রি করেন। দোকানে আগুন জ্বালান না। এছাড়া দোকানে বিদ্যুতেরও কোন সংযোগ নেই। তাহলে আগুন আসবে কোথা থেকে? কেউ শত্রুতামূলক ভাবে প্রথমে আমার দোকানের মালামাল লুট করে পরে কেরোসিন অথবা পেট্রল দিয়ে আগুন লাগিয়ে দেয় বলে ধারণা তার। তুহিন জানান, এর আগেও দুই বার তার দোকান চুরি হয়েছে। পরে ধারকর্জ করে দোকানে মালামাল ওঠান তিনি।

প্রতিবেশী খালিদ হাসান জানান, ‘ওনারা প্রচন্ড গরীব। একটা দোকান-ই সম্বল ছিল। এর আগে দোকানটি দু’বার চুরি হয়েছে। গতকাল সন্ধ্যায়ও দেখলাম সবকিছু ঠিকঠাক আছে। কিন্তু সকালে ওনার বাবার কান্নার শব্দে ঘুম ভাঙে। উঠে দেখি তাদের দোকানটি পুড়ে ছাই হয়ে গেছে। এতটা অসহায় এর আগে কাউকে মনে হয়নি আমার।’

এ বিষয়ে ওই এলাকার ইউপি সদস্য আরিফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বার্তা বাজারকে জানান, ‘এর আগেও তার দোকানটি দুই বার চুরি হয়েছে। অবশেষে তার দোকানটি দুর্বৃত্তরা পুড়িয়ে সবকিছু শেষ করে দিল। ক্ষতিগ্রস্ত তুহিন একদিকে খুব গরীব অপরদিকে সে শারীরিক দিয়েও খুব অসুস্থ। আমরা তার পাশে থাকার সর্বোচ্চ চেষ্টা করব।’

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর