পাবনায় অবৈধভাবে গুদামজাত করা সরকারি বরাদ্দকৃত ৫শ’ কেজি চাল জব্দ

নাটোরের সরকারি খাদ্য গুদামের ৫৮ টন (৫শ’ কেজি) চাউল ঈশ্বরদীর জয়নগর সীমা ট্রের্ডাস এন্ড চাউল কলের গোডাউনে জব্দ হয়েছে পুলিশ।

পুলিশ জানান, নাটোর সদর ও নলডাঙ্গা উপজেলার পূজামন্ডপের নামে বরাদ্দকৃত চাউল ঈশ্বরদীর সীমা ট্রের্ডাস এন্ড চাউল কলের মালিক তরিকুল ইসলাম এর ব্যক্তি মালিকানাধীন গুদামে রাখা হয়েছে এমন গোঁপন সংবাদে ঈশ্বরদী থানা পুলিশ ২ দিন ধরে চেষ্টা চালিয়ে সোমবার বিকেলে চাউল গুদাম পুলিশের নিয়ন্ত্রনে নেন।

ঘটনার খবর পেয়ে উপজেলা খাদ্য কর্মকর্তা, উপজেলা প্রকল্প কর্মকর্তা ও অন্যান্য অফিসার, সাংবাদিকবৃন্দ হাজির হন।

এসময় তরিকুল বলেন, সে তার নাটোর প্রতিনিধির মাধ্যমে পূজামন্ডপের নামে সরকারি বরাদ্দকৃত চাল ৩৯ টাকা কেজি দরে কিনে নিয়েছি। যার মূল্য ২৫ লক্ষ টাকা। একবারে এত টাকার চাউল কেনার কোন বৈধতা আছে কিনা তা নিয়ে যাচাই বাছাই চলছে।

ঐ দিন বিকেলে সীমা ট্রের্ডাস এন্ড চাউল কলের গুদামে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে উপজেলা প্রকল্প কর্মকর্তা মোঃ তহিদুল ইসলাম বলেন যেহেতু এই চাউলগুলো আহার্য বাবদ দেওয়া হয় এবং ব্যাক্তি মালিকানায় এ চাউল ক্রয়ের কোনো নীতিমালা নাই সুতরাং এ চাউল ক্রয় ও গুদামজাত সম্পূর্ণ অবৈধ।

স্থানীয় সূত্রে জানা যায়, তরিকুল ইসলাম দীর্ঘ দিন ধরে বাহির থেকে সরকারি চাউল এনে নিজ গুদামে রেখে নতুনভাবে প্যাকেজিং করে বাজারজাত করে আসছেন।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর