পাঞ্জাবকে মাঝারি লক্ষ্য দিল কলকাতা

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে কলকাতা। ১০ রানের মধ্যে ৩ উইকেট হারায় মরগানের দল। ইনিংসের দ্বিতীয় বলেই গ্লেন ম্যাক্সওয়েলকে সুইপ করতে গিয়ে শর্ট ফাইন লেগে গেইলের ক্যাচ হন নীতিশ রানা (০)।

পরের ওভারে ২ উইকেট তুলে নেন মোহাম্মদ শামি। রাহুল ত্রিপাথি (৭) আর দিনেশ কার্তিক (০) রানে সাজঘরে ফিরে যান। সেখান থেকে চতুর্থ উইকেটে মরগ্যান আর গিল ৪৮ বলে ৮১ রানের ঝড়ো জুটিতে দলকে বড় বিপদ থেকে উদ্ধার করেন।

দশম ওভারে লেগস্পিনার রবি বিষ্ণুর বলে এসে ভাঙে এই জুটি। ২৫ বলে ৫ বাউন্ডারি আর ২ ছক্কায় ৪০ রান করে বিদায় নেন মরগ্যান। এরপরই ফের বিপদ শুরু হয় কলকাতা শিবিরে।

শেষদিকে এসে লুকি ফার্গুসন দলের জন্য গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি রান যোগ করে দিয়েছেন ঝড়ো গতিতে। ১৩ বলে ৪ বাউন্ডারি আর ১ ছক্কায় ২৪ রানে অপরাজিত থাকেন ফার্গুসন।

পাঞ্জাবের বোলারদের মধ্যে সবচেয়ে সফল পেসার শামি। ৪ ওভারে ৩৬ রান খরচায় ৩টি উইকেট নেন ডানহাতি এই পেসার। এছাড়া ২টি করে উইকেট নেন রবি বিষ্ণু আর ক্রিস জর্ডান।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর