আজই ডিজিটাল নিরাপত্তা আইনকে কবরে পাঠান: ডা. জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী ডিজিটাল নিরাপত্তা আইনকে আজই কবরে পাঠিয়ে দেওয়ার দাবি করেছেন ।

সোমবার (২৬ অক্টোবর) দুপুরে সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মফস্বল সাংবাদিকের অ্যাসোসিয়েশনের উদ্যোগে অনুষ্ঠিত সমা‌বে‌শে তিনি এ দাবি করেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, গতকাল সাংবাদিকদের হলুদ সাংবাদিকতা না করতে বলেছেন প্রধানমন্ত্রী। সাংবাদিকরা সব সময় সত্য প্রকাশ করেন। সাংবাদিকরা আপনার সরকারের সবচেয়ে বড় বন্ধু। প্রকৃত তথ্য আপনার সামনে তুলে ধরেন সাংবাদিকরা। যখন সরকার সত্য অনুসন্ধানী আপনার সবচেয়ে বড় বন্ধুদের কথা বলতে দেয় না, আলোচনা করতে দেয় না, কথায় কথায় জেল-জুলুম করে তাদের কণ্ঠরোধ করে দেয়। আর ঠিক তখনই দেশে এই ইয়োলো জার্নালিজমের সৃষ্টি হয়। তখন দেশে জঙ্গিবাদের উত্থান হয়।

তিনি সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী প্রসঙ্গ উল্লেখ করে বলেন, কেন সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীকে গ্রেফতার করেছেন? জেলে পাঠিয়েছেন আপনি আপনার বন্ধুকেই । আপনার সহায়ককে জেলে পাঠিয়েছেন। জেল-জুলুম এবং অন্যায় আচরণ করে কেউ টিকে থাকতে পারবে না। আমরা চাই আপনি সুস্থ থাকুন।

‘১৪ নভেম্বর নয় আজই সব সাংবাদিকদের মুক্তি দিন। কথা বলো, প্রাণ খুলে কথা বলো, সত্যকে তুলে ধরো। তাহলে দে‌শের জন‌্য মঙ্গল হ‌বে। আর না হলে ক্রমেই দেশ জঙ্গিবাদের দিকে যাবে।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের সমালোচনা করে বলেন, গতকাল মির্জা ফখরুল ইসলাম আলমগীর এখানে বক্তৃতায় সাংবাদিক নেতা রুহুল আমিন গাজীর মুক্তি চেয়েছেন। কিন্তু ওনারা ক্ষমতায় এলে এই কালা আইন বাতিল করবেন বলে একবারও বলেননি।

তিনি আরো বলেন, ঐক্যবদ্ধ হতে হবে সবাইকে। ফিরিয়ে আনতে হবে কথা বলার অধিকার। তাহলে ফিরে আসবে প্রকৃত গণতন্ত্র। সুযোগ দিতে হবে সাংবাদিকদের সত্য অনুসন্ধান করার। তুলে নিতে হবে তাদের বিরুদ্ধে যত মামলা আছে। কবরে পাঠাতে হবে ডিজিটাল নিরাপত্তা আইনকে। তাহলে আপনার ও দেশের লাভ হবে। দেশ-গণতন্ত্রের দিকে প্রসারিত হবে। আমি আবারও বলছি আজই কবরে পাঠিয়ে দিন ডিজিটাল নিরাপত্তা আইন।

বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য দেন জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক শওকত মাহমুদ, বিএফইউজের মহাসচিব এম আবদুল্লাহ, ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী, ডিইউজের সাধারণ সম্পাদক শহিদুল ইসলামসহ সাংবাদিক নেতারা।

সমাবেশে সভাপতিত্ব করেন মফস্বল সাংবাদিক অ্যাসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত ইবনে মইন চৌধুরী।

বার্তা বাজার/কে.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর