ফ্রান্সে বিশ্বনবীর (সা.) ব্যঙ্গচিত্র ও কটুক্তি করার প্রতিবাদে বোদায় বিক্ষোভ সমাবেশ

ফ্রান্সে বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ)কে নিয়ে ব্যাঙ্গচিত্র নির্মাণ ও প্রর্দশন করে ইসলাম ধর্মকে হেয় প্রতিপন্ন করার প্রতিবাদে পঞ্চগড়ের বোদা উপজেলায় বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার (২৬ অক্টোবর) দুপুরে বোদা উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে পঞ্চগড় ঢাকা মহাসড়কের পাশে দাড়িয়ে “সচেতন ছাত্র ও নাগরিক সমাজ” এর ব্যানারে ঘন্টাব্যাপী এ বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধনে ইসলামী আন্দোলন বাংলাদেশের বোদা উপজেলা আমির মুহাদ্দিস শরিফুল ইসলাম, জামায়াতে ইসলামী বাংলাদেশের বোদা উপজেলা আমীর হাফেজ মো মোজাহার আলী, সহীহ আকিদার বোদা শাখার সমন্বয়ক আসাদুল্লাহ আসাদ, বোদা ফায়ার সার্ভিস মসজিদের খতীব ইদ্রীস আলী, হাসীবুল ইসলাম সহ বিভিন্ন ইসলামী রাজনৈতিক দলের শতাধিক নেতাকর্মীরা অংশগ্রহণ করে।

মানববন্ধনে বক্তারা বলেন, ফ্রান্সে বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ব্যাঙ্গচিত্র তৈরী ও প্রর্দশন করে ইসলাম ধর্মের যে অবমাননার ধৃষ্টতা দেখানো হয়েছে তা মোটেও কাম্য নয়। আমরা ধর্মপ্রিয় মুসলমান এ ঘটনায় বিশ্বনবী (সাঃ) কে ব্যাঙ্গকারী, কূটুক্তিকারী, ইসলামের অবমাননাকারীদের ধৃষ্টতাপূর্ণ আচরণের তীব্র প্রতিবাদ জানাই।

বক্তারা এসময় কঠোর হুশিয়ারী উচ্চারণ করে বলেন, অচিরেই এ ঘটনার জন্য ফ্রান্সের প্রধানমন্ত্রী সহ ব্যাঙ্গচিত্র নির্মাণকারীকে ক্ষমা চেয়ে এই ব্যাঙ্গচিত্র প্রর্দশন বন্ধ করতে হবে। তা না হলে নবী প্রিয় মুসলমানেরা শুধু মানববন্ধন নয় এর চেয়েও বড় কর্মসূচী দিতে বাধ্য হবে।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর