করোনাভাইরাস: শীতে করণীয় সম্পর্কে বাকৃবিতে ভার্চুয়াল ওয়েবিনার

আসন্ন শীতে পুরো বিশ্বের মতো বাংলাদেশেও করোনার প্রকোপ বাড়তে পারে বলে আশঙ্কা করছেন গবেষকরা। আর তাই শীতে করোনা প্রতিরোধে কি কি করণীয় তা জানাতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তাদের নিয়ে একটি ভার্চুয়াল ওয়েবিনারের আয়োজন করে বাকৃবি রিসার্চ সিস্টেম (বাউরেস)। শনিবার রাত ৯ টার দিকে এই ভার্চুয়াল ওয়েবিনারের আয়োজন করা হয়।

বাউরেসের পরিচালক অধ্যাপক ড. মো. আবু হাদী নুর আলী খানের সভাপতিত্বে এবং সহযোগী পরিচালক অধ্যাপক ড. মোহম্মদ মাহফুজুল হকের সঞ্চালনায় ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. লুৎফুল হাসান। এছাড়াও উপস্থিত ছিলেন প্রো ভিসি অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি এমিরিটাস অধ্যাপক ড. এম এ সাত্তার মন্ডল, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন, প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হকসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তারা।

ওয়েবিনারের শুরুতে করোনা ভাইরাসের পরিচিতি, প্রাদুর্ভাব এবং শীতে করোনা পরিস্থিতিতে করণীয় এবং বিভিন্ন সচেতনতা নিয়ে একটি প্রবন্ধ উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের মেডিসিন বিভাগের অধ্যাপক ড. মো. আমিনুল ইসলাম।

এরপর আসন্ন শীতকালে শিক্ষক, শিক্ষার্থীদের নানা সাস্থ্যবিধি সম্পর্কে ধারণা দেন বিশ্ববিদ্যালয়ের হেলথ কেয়ার সেন্টারের চিফ মেডিকেল অফিসার ডা. ফয়েজ আহমেদ। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকগণ শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে চলতে নানা করণীয় তুলে ধরেন।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর