সেন্টমার্টিন থেকে ফিরতে শুরু করেছে আটকে পড়া পর্যটকরা

গত চারদিন ধরে সেন্টমাটিনে আটকে পড়া ৪ শতাধিক পর্যটক টেকনাফ ও কক্সবাজার অভিমুখে ফিরতে শুরু করেছে। আজ সন্ধ্যা পর্যন্ত প্রায় দেড়শতাধিক পর্যটক ট্রলারযোগে টেকনাফে ফিরেছে। আরো অন্তত আড়াইশ পর্যটক জাহাজযোগে কক্সবাজারের পথে রয়েছে।

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে ২২ অক্টোবর থেকে কক্সবাজার ও টেকনাফের সাাথে সেন্টমার্টিনের নৌপথে সকল প্রকার যাতায়াত বন্ধ হয়ে যায়। এতে অন্তত ৪ শতাধিক পর্যটক আটকে পড়ে দ্বীপটিতে।

আজ রবিবার সকাল ১০ টার দিকে সেন্টমার্টিন জেটি ঘাট থেকে পাঁচটি যাত্রীবাহী ট্রলার যোগে প্রায় দেড় শতাধিক পর্যটক টেকনাফের উদ্দেশ্যে সেন্টমার্টিন ছেড়ে আসে। দুপুরে তারা নিরাপদে টেকনাফ নৌ ঘাটে পৌঁছেছে বলে জানিয়েছেন সেন্টমার্টিন যাত্রীবাহী ট্রলার মালিক সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ আলম।

অপরদিকে, কক্সবাজার থেকে সেন্টমার্টিন সমুদ্র পথে চলাচলকারী পর্যটকবাহী জাহাজ এমভি কর্ণফুলী আজ সকাল ৭টায় পর্যটকদের নিয়ে কক্সবাজার থেকে রওনা করে দুপুরেই সেন্টমার্টিন পৌছে। আবার, আটকে পড়া পর্যটকদের নিয়ে বিকেল ৪ টায় সেন্টমার্টিন থেকে রওনা করেছে। রাত সাড়ে ৯ টা নাগাদ কক্সবাজার ঘাটে পৌছানোর কথা রয়েছে।

প্রসঙ্গত, আবহাওয়া অফিসের হুশিয়ারি সংকেত দেয়ার পর বৃহস্পতিবার থেকে কক্সবাজার-টেকনাফ-সেন্টমার্টিন সমুদ্র পথে সকল ধরনের ট্রলার ও জাহাজ চলাচল বন্ধ করে দেয় প্রশাসন। এ কারণে বুধবারের আগ থেকে সেন্টমার্টিনে বেড়াতে যাওয়া প্রায় চার শতাধিক পর্যটক আটকে পড়ে। বুধবার প্রশাসনের পক্ষ থেকে পর্যটকদের দ্বীপ থেকে ফিরে আসার নির্দেশ দিলেও অধিকাংশ পর্যটক স্বেচ্ছায় সেন্টমার্টিন দ্বীপে থেকে গিয়েছিল।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর