কলাপাড়ায় জমি অধিগ্রহণ নিয়ে এলাকাবাসীর সংবাদ সম্মেলন

পটুয়াখালীর কলাপাড়ার লালুয়া ইউনিয়নের বানাতিপাড়া গ্রামে নৌবাহিনীর অধিগ্রহনকৃত ৩২০ একর জমি বিএস পর্চার পরিবর্তে এসএ পর্চার মাধ্যমে ভূমি অধিগ্রহনের দাবিতে সংবাদ সম্মেলন করেছে এলাকাবাসী।

রোববার বেলা ১১টায় কলাপাড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অধিগ্রহনে ভূমিহীন পরিবারের সদস্যরা বসবাসের জন্য আবাসন প্রকল্পেরও দাবি করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এলাকাসীর পক্ষে ইমরান হোসেন পিয়াল বলেন, উন্নয়নের স্বার্থে নৌবাহিনী বানাতিপাড়া মৌজার ৩২০ একর জমি অধিগ্রহন করে।

এ জমি বিএস পর্চার মাধ্যমে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। তাদের দাবি বিএস পর্চার মাধ্যমে জমি অধিগ্রহন করলে প্রকৃত জমির মালিকরা জমির টাকা পাবে না। প্রতিপক্ষ ও স্বজনদের মধ্যে মামলা, হামলা বিবাদের সম্ভাবনা রয়েছে।

এছাড়া এর আগে পায়রা বন্দর, তাপ বিদ্যুত কেন্দ্র, নৌ বাহিনী ক্যাম্প নির্মানের জন্য সরকার যে জমি অধিগ্রহন করেছে তা এসএ পর্চার মাধ্যমে অধিগ্রহন করা হয়েছে। বর্তমানে বিএসএ এক জনের জমি আরেক জনের নামে হওয়ায় এই সমস্যার সৃষ্টি হয়েছে। তাই বিএস পর্চার মাধ্যমে জমি অধিগ্রহনের পর টাকা পরিশোধ করলে অনেক প্রকৃত মালিকরা জমির মূল্য থেকে বি ত হতে পারে।

তাদের দাবি সরকারি উন্নয়নের জন্য তারা জমি দিতে প্রস্তুত কিন্তু তাদের জমির মূল্য নির্ধারণ করা হোক এসএ পর্চার মাধ্যমে। সংবাদ সম্মেলনে ভূমি অধিগ্রহনকৃত পরিবারের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আ: রব হাওলাদার, হাওয়া বেগম, মো: জুবায়ের প্রমূখ।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর