একাত্তরের চেতনাকে ধারণ করে আমরা এই দেশে বাস করছি: মির্জা ফখরুল

বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক মন্তব্য কিরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবাই একসঙ্গে বাস করছি। ১৯৭১ সালের যে গণতন্ত্রের চেতনা সেই চেতনাকে ধারণ করে আমরা এ দেশে বাস করছি।

শনিবার (২৪ অক্টোবর) বিকেলে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের পূজামণ্ডপে এসে হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় শুভেচ্ছা জানিয়ে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘বিএনপির পক্ষ থেকে আপনাদেরকে শারদীয় শুভেচ্ছা জানাতে এখানে এসেছি। আমরা জানি, এবার করোনাভাইরাসের কারণে আপনাদের অনেক বিধিনিষেধের মধ্য দিয়ে পূজা উদযাপন করতে হচ্ছে। উৎসবের অনেক কিছু আপনারা পালন করতে পারছেন না।’

তিনি আরও বলেন, ‘দুর্গাদেবী যেভাবে পৃথিবীতে অসুরকে পরাজিত করার জন্য আবির্ভূত হয়েছিলেন, অন্যায়ের বিরুদ্ধে দাঁড়িয়েছিলেন। এখনো সেই অন্যায়ের বিরুদ্ধে, সেই অসত্যের বিরুদ্ধে, অসুন্দরের বিরুদ্ধে সংগ্রাম করে লড়াই করে আমাদেরকে ন্যায় ও সুন্দরকে প্রতিষ্ঠা করতে হবে।’

এ সময় বিএনপি মহাসচিবের সাথে আরও উপস্থিত ছিলেন, হাবিব উন নবী খান সোহেল, গৌতম চক্রবর্তী, ইশরাক হোসেন, অমলেন্দু দাশ অপু, মীর নেওয়াজ আলী নেওয়াজ, রমেশ দত্ত, মহানগরের কাজী আবুল বাশার, মীর আশরাফ আলী আজম, ছাত্র দলের ইকবাল হোসেন শ্যামল প্রমূখ।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর