আফগানিস্তানে মাদ্রাসায় বোমা হামলা, নিহত ১৮

আফগানিস্তানের রাজধানী কাবুলে আত্মঘাতী বোমা হামলায় ১৮ জনের প্রাণহানী হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫৭ জন। শনিবার স্থানীয় সময় বিকালে রাজধানীর একটি মাদ্রাসায় এই বিস্ফোরণ ঘটে বলে নিশ্চিত করেছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বিবিসির প্রতিবেদনে জানা যায়, শিয়া প্রধান দাস্ত ই বার্চি এলাকার কাওসার ই দানিশ মাদ্রাসাটিতে সচরাচর কয়েকশত শিক্ষার্থী অবস্থান করে।

এ বিষয়ে আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিখ আরিয়ান এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, নিরাপত্তা রক্ষীরা একজন হামলাকারীকে শনাক্ত করার পর সে কাওসার ই দানিশের সামনের রাস্তায় বিস্ফোরণ ঘটায়। হতাহতরা সবাই শিক্ষার্থী এবং তারা সবাই ভিতরে ঢোকার অপেক্ষায় ছিলেন

স্থানীয় এক ব্যক্তি জানায়, আমি ঘটনাস্থল থেকে ১০০ মিটার দূরে দাঁড়িয়ে ছিলাম, তখনই বড় ধরনের বিস্ফোরণের ধাক্কায় ছিটকে যাই আমি,” বলেন তিনি।

এ হামলায় কাদের হাত রয়েছে তা এখন পর্যন্ত পরিস্কার জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছিল তালিবানকে। তারাও হামলার কথা অস্বীকার করেছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর