ইসলাম অবমাননাকারী বৌদ্ধ ভিক্ষুকে গ্রেফতারের দাবিতে মাবববন্ধন

ইসলাম ধর্ম নিয়ে আপত্তিকর মন্তব্য ও হিন্দুদের শ্মশান এবং মন্দিরের জায়গা দখল করে রাখা চট্টগ্রামের রাঙ্গুনিয়ার বৌদ্ধ ভিক্ষু শরণংকর থের’কে গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছে সামাজিক ও পেশাজীবী সংগঠনসমুহ।

আজ (শনিবার) সকালে উপেজলার ইছাখালী এলাকায় সচেতন নাগরিক সমাজ, সনাতনী হিন্দু সমাজ ও বাংলাদেশ মানবাধিকার কমিশন রাঙ্গুনিয়া উপজেলা শাখার সম্মিলিত আয়োজনে কয়েকশত মানুষের অংশগ্রহণে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, রাঙ্গুনিয়ার পদুয়া ইউনিয়নের ফলহারিয়া গ্রামের শতাধিক একর বনের জায়গা দখল করে বৌদ্ধ ভিক্ষু শরণংকর থের জ্ঞানশরণ বৌদ্ধ বিহার প্রতিষ্ঠা করেন। সেখানে তার দখল থেকে রেহাই পাইনি হিন্দু ধর্মাবলম্বীদের দুই যুগের বেশি সময়ের শ্মশান ও রাধা কৃষ্ণ মন্দির। সে সেখানে বসবাসকারী হিন্দু মুসলমানসহ সাধারণ মানুষকে জোরপূর্বক উচ্ছেদ করেছে।

তারা আরও বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন অনলাইনে বিভিন্ন ব্যক্তিকে লক্ষ্য করে উসকানিমূলক ও দেশবিরোধী বক্তব্য দিয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করছে। তার বিরুদ্ধে একাধিক মামলা হলেও অদৃশ্য কারণে তাকে আইনের আওতায় আনা হচ্ছে না।

তাকে দ্রুত তাকে গ্রেফতার করে শাস্তির দাবি জানান বক্তারা। অন্যথায় আরও বৃহত্তর আন্দোলনে নামবে বলে তারা হুঁশিয়ারি উচ্চারণ করেন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর