মা ইলিশ রক্ষার অভিযানে দুর্বৃত্তদের হামলা, আরডিসিসহ আহত ৫

মাদারীপুরের শিবচরে অবস্থিত পদ্মা নদীতে মা ইলিশ রক্ষার অভিযানে জেলে ও দুর্বৃত্তদের হামলায় আহত হয়েছেন ৫ জন। এদের মধ্যে শিবচর থানার ৪ পুলিশ ও মাদারীপুরের আরডিসিও আছেন।

আজ (শনিবার) দুপুর থেকে বিকাল পর্যন্ত মাদারীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের আরডিসি মাহবুবুল হক ও মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের উপ-সচিব হাবিবুর রহমানের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

জানা যায়, শনিবার দুপুরে পদ্মা নদীর শিবচর উপজেলার চরজানাজাত এলাকায় একদল জেলে জাল ফেলে মা ইলিশ ধরার চেষ্টা করছিল।
তখন জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এটিএম সামসুজ্জামান ও শিবচর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবুল কালাম আজাদসহ পুলিশের একটি দল সেখানে উপস্থিত হয়।

তারা অভিযান শুরু করলে অতর্কিতভাবে একদল জেলে ও স্থানীয় কিছু দুর্বৃত্য তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এসময় হামলাকারীরা নৌকা থেকে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। হামলায় চার পুলিশ সদস্যসহ আরডিসি মাহবুবুল হক আহত হয়েছেন।

এই ঘটনায় ১৪ জন জেলেকে মাছ ধরার অভিযোগে আটক করা হয়। কিন্তু দুর্বৃত্যদের হামলায় টিকতে না পেরে অভিযানিক দল সেখান থেকে চলে আসতে বাধ্য হয়।

পরে সন্ধার দিকে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামানের নেতৃত্ব মাদারীপুর সদর ও শিবচর থানা পুলিশ, আনসার, কোস্টগার্ডের প্রায় অর্ধশতাধিক সদস্য একযোগে ওই এলাকায় অভিযান পরিচালনা করেন।

এ বিষয়ে শিবচর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এটিএম সামসুজ্জামান বলেন, দুপুর ১টার দিকে পদ্মানদীর শিবচর উপজেলা চরজানাজাত নদীতে একদল জেলে জাল ফেলে মা ইলিশ ধরার চেষ্টা করছে এমন খবর পেয়ে আমরা অভিযান পরিচালনা করি। এসময় দুর্বৃত্তদের ছোড়া একটি মাটির খণ্ড আরডিসি মাহবুবুল হকের মাথায় এসে পড়লে তিনি আহত হয়। এছাড়াও অভিযানে অংশ নেয়া চার পুলিশ সদস্য আহত হয়।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর