বিকাশ এজেন্টকে হত্যার দায় স্বীকার করলেন ব্যবসায়ী

চট্টগ্রামে বিকাশ এজেন্ট বিজয় কুমার বিশ্বাসকে খুনের দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন প্রতিবেশী ব্যবসায়ী আব্দুর রহমান।

শনিবার (২৪ অক্টোবর) বিকেলে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারোয়ার জাহানের আদালতে জবানবন্দি দেন আব্দুর রহমান।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মিজানুর রহমান জানান, বিকাশ এজেন্ট বিজয় কুমার বিশ্বাস হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন আব্দুর রহমান। বিকাশ এজেন্ট বিজয় কুমার বিশ্বাস ইপিজেড থানা এলাকার নেভী ওয়েল ফেয়ার মার্কেটে চাঁদনী এন্টারপ্রাইজ ও গিফট শপ নামে একটি দোকান পরিচালনা করতেন। হত্যাকাণ্ডের মূল হোতা আব্দুর রহমান একই মার্কেটের দ্বিতীয় তলায় মের্সাস রাইড এন্টারপ্রাইজ ও হাওলাদার এন্টারপ্রাইজ নামে দুটি প্রতিষ্ঠান পরিচালনা করতেন। ব্যবসায়িক খাতিরে বিজয় কুমার মাসিক ৭ হাজার টাকা লাভে আব্দুর রহমানকে দেড় লাখ টাকার ঋণ দেন। যে টাকা মুনাফা সহ ফেরত চাইলে আব্দুর রহমান দোকানের কর্মচারী নাসির উদ্দীনের সহযোগিতায় বিজয় কুমারকে পরিকল্পিতভাবে হত্যা করে।

আদালতে জবানবন্দিতে আব্দুর রহমান স্বীকার করেন যে, টানা কয়েক মাস মুনাফার টাকা না দেয়ায় বিজয় মুনাফাসহ আসল টাকা ফেরত দেয়ার জন্য বারবার তাগাদা দেন। কিন্তু টাকা ফেরত না দিয়ে আব্দুর রহমান বিজয়কে খুন করার পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী আব্দুর রহমান তার পাওনাদার বিজয়কে কৌশলে নিজ প্রতিষ্ঠানে ডেকে নিয়ে গলায় ইন্টারনেটের তার পেঁচিয়ে খুন করে। খুনের পর লাশ গুম করতে বস্তায় ভরে পাহাড়তলী থানা এলাকার আলিফ গলিতে ফেলে যায়।

বিজয় কুমাররের খুনে আব্দুর রহমানকে সহায়তাকারী নাসির উদ্দিনকেও আসামি করা হয়েছে এবং তাকে গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান পুলিশ পরিদর্শক মিজানুর রহমান।

আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ার পর আব্দুর রহমানকে কারাগারে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৫ অক্টোবর) পাহাড়তলী থানার আলিফ হোটেল সংলগ্ন গলি থেকে বিজয় বিশ্বাসের বস্তাবন্দী মরদেহ উদ্ধার করে পাহাড়তলী থানা পুলিশ। এ ঘটনায় নিহত বিজয় কুমার বিশ্বাসের ভাই বাদী হয়ে পাহাড়তলী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার পর সিআইডি মামলার তদন্তভার গ্রহন করে এবং ঘটনার ৯ দিনে মধ্যে আসামি আব্দুর রহমানকে গ্রেফতার করতে সক্ষম হয়।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর