ইসলাম নিয়ে কটুক্তি করা সেই ছাত্রীকে বহিস্কারের দাবিতে বিক্ষোভ

ইসলাম ধর্ম অবমাননা করে ফেসবুকে পোস্ট দেওয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী তিথি সরকারকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিস্কারের দাবিতে বিক্ষোভ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। আজ (শনিবার) দুপুরে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত বিক্ষোভে সাধারণ শিক্ষার্থীরা তিথি সরকারকে বহিষ্কারে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেন। মঙ্গলবারের মধ্যে তিথি সরকারকে বহিষ্কার না করলে সাধারণ শিক্ষার্থীরা অনশনসহ কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিল ক্যাম্পাস প্রদক্ষিণ করে শান্ত চত্ত্বরে এসে শেষ হয়। এসময় শিক্ষার্থীরা তিথি সরকারের বহিষ্কারের দাবিতে বিভিন্ন স্লোগান দেন। বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের শিক্ষার্থী ও সাধারণ ছাত্র অধিকার পরিষদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার দপ্তর সম্পাদক তিথি সরকার ফেসবুকে ‘আল্লাহ’, মহানবী হযরত মোহাম্মদ (স) ও ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করলে সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভে ফেটে পরে। এ ঘটনায় কোতোয়ালি থানায় সাধারণ শিক্ষার্থীরা মামলা করতে গেলে পুলিশ মামলা নেয়নি।

এদিকে তিথি সরকারের ফেসবুক আইডি হ্যাক করে কেউ দীর্ঘদিন যাবত ধর্ম নিয়ে কটূক্তি করছে বলে তিথি সরকার পল্লবী থানায় একটি সাধারণ ডায়েরী করে। তিথি সরকার বিশ্ব হিন্দু সংগ্রাম পরিষদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর