আদিবাসী নারীকে চুল কেটে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

মধ্যযুগীয় কায়দায় এক নারীর চুল কেটে শারীরিক নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটে ময়মনসিংহের ধোবাউড়ায় আদিবাসী এলাকায়। ভুক্তভোগী ওই নারীর নাম লিনা মানখিন। তিনি উপজেলার ঘোষগাঁও ইউনিয়নের চন্দ্রকোনা গ্রামের বাসিন্দা।

জানা যায়, গত বৃহস্পতিবার (২২ অক্টোম্বর) দুপুরে বাথরুম স্থাপনের বিষয় নিয়ে নিরঞ্জন আজীম নামে এক প্রতিবেশীর সাথে লিনা মানখিনের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ক্ষিপ্ত হয়ে নিরঞ্জন আজীম, বধনা চিরান, টুনটুন চিরানসহ প্রায় ১৫ জনের একটি দল লিনা মানখিনের ঘরের দরজা ভেঙে প্রবেশ করে মালামাল লুটপাট ও ভাঙচুর করেন।

এ সময় লিনা মানখিনকে বাড়িতে একা পেয়ে মারধর করা হয়। এসময় তার মাথার চুল কেঁটে দেয়, এমনকি পানিতে মরিচের গুঁড়া মিশিয়ে স্পর্শকাতর স্থানে ছিটিয়ে দেওয়া হয়। আহত লিনা যন্ত্রণায় ছটফট করতে থাকলে প্রতিপক্ষ নিরঞ্জন আজীমসহ অন্যরা বাথরুম থেকে নোংরা পানি এনে তার মুখে দেন।

পরে স্থানীয়রা আহত লিনাকে উদ্ধার করে দ্রুত ধোবাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ ঘটনায় গতকাল শুক্রবার সন্ধ্যায় লিনা মানখিন বাদী হয়ে ধোবাউড়া থানায় ১৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন। আজ শনিবার সকালে তা নথিভুক্ত হয়।

এ বিষয়ে ধোবাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, ‘সংবাদ পেয়ে আহত লিনা মানখিনকে হাসপাতালে দেখতে যাই। থানায় দাখিলকৃত মামলাটি আমলে নিয়ে নথিভুক্ত করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর