আমাকে প্রতিষ্ঠিত করেছে ভারতের এক ক্রিকেটার: ফখর জামান

আপনাদের নিশ্চয় মনে আছে ২০১৭ সালে চ্যাম্পিয়ন ট্রফির কথা।ফাইনালি লড়াইয়ে মুখোমুখি দুই চিরশত্রু দেশ ভারত-পাকিস্তান।তাই উত্তেজনার পারদও ছিলো তুঙ্গে।এগিয়ে রাখা হয়েছিলো কোহলির ভারতকে। কারণ একটি কথা প্রচলিত আছে বর্তান পাকিস্তান পারে না ভারতের বিপক্ষে।পূর্ভাবাস যা বলেছিলো ময়দানে হয়েছে সম্পূর্ণ তার বিপরীত। ১৮০ রানের ব্যবধানে হেরেছে ভারত।ওই ম্যাচের নায়ক ওই সময়ের পাকিস্তানের নবাগত ওপেনার ফখর জামান।পাকিস্তানের অন্যতম ব্যাটিং-অস্ত্র ফখর অবশ্য এখনও ভুলতে পারেন না, দু’বছর আগে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের কথা।

বৈরী সম্পর্ক থাকায় ভারত-পাকিস্কতানের মাঠের লড়াই খুব কম হয়ে থাকে।ফের ভারতের বিপক্ষে ময়দানি লড়াইয়ে নামছে পাকিস্তান।যা ফের আলোচনায় নিয়ে এসেছে ফখর জামানকে।

এই ভারতের বিপক্ষ দারুণ ইনিংস খেলে পাকিস্তানকে ট্রফি জিতিয়েছিলেন ফভর।তবে সে দিন তাকে অনাকাঙ্খিত এক সুযোগ দিয়েছেন ভারতের পেসার জসপ্রীত মবুমরাহ।

ওই ম্যাচে বুমরার বলে তিন রানের মাথায় নো বলে আউট হয়েও বেঁচে যান তিনি। তার পরে শতরান করে পাকিস্তানের জয়ে বড় ভূমিকা নেন। পাক ওপেনার বলছেন, ‘বুমরার ওই নো বলটাই আমাকে ক্রিকেটার হিসেবে প্রতিষ্ঠা দিয়েছে।’

সঙ্গে যোগ করেছেন, ‘ওই শতরানের পরে জনপ্রিয়তার পাশাপাশি, দায়িত্ববোধও বেড়েছে। আরও পরিণত হয়েছি। বুঝেছি, বিশ্বকাপে ভাল ফল করতে হলে আমাকে রান পেতেই হবে।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর