একই ব্যক্তি দুই নামে ভোটার হওয়ায় গ্রেফতার

বাগেরহাটের মোরেলগঞ্জে জাহিদুল ইসলাম (৩৭) নামের এক ব্যক্তিকে দুই নামে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হওয়ায় গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২২ অক্টোবর) রাতে উপজেলার নব্বইরশি বাসস্টান্ড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এর আগে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মোস্তফা কামাল বাদী হয়ে গ্রেফতারকৃত জাহিদুলের নামে মামলা করেন।

গ্রেফতারকৃত জাহিদুল মোরেলগঞ্জ পৌরসদরেরউত্তর সরালিয়া (৩ নম্বর ওয়ার্ডের) মো. মোস্তাজিবুল হক তালুকদারের ছেলে। আজ (শুক্রবার) দুপুরে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মোস্তফা কামাল বলেন, ২০০৭ সালে ভোটার তালিকা হাল নাগাদের সময় ছবি তুলে এবং ফিংগার প্রিন্ট দিয়ে মোরেলগঞ্জ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডে মো. জাহিদুল ইসলাম ভোটার হন। সেই ভোটার তালিকায় তিনি তার বাবার নাম দেন মো. মোস্তাজিবুল হক তালুকদার। এরপর থেকে তিনি সক্রিয় ভোটার ছিলেন।

তিনি আরও জানান, ২০১৫ সালে মো. সাইফুল ইসলাম সুমন নামে একই ওয়ার্ডে আবার ভোটার হন তিনি। এ ক্ষেত্রে তিনি বাবার নাম মোস্তাজিবুল উল্লেখ করেন। ফিংগার প্রিন্ট চেক করার সময় সয়ংক্রিয়ভাবে বিষয়টি নির্বাচন কমিশনে ধরা পরে। নির্বাচন কমিশনের নির্দেশে বৃহস্পতিবার (২২ অক্টোবর) রাতে মোরেলগঞ্জ থানায় ভোটার তালিকা আইন-২০০৯ এর ১৮ ধারায় মামলা ফৌজদারি দায়ের করি।

মোরেলগঞ্জ থানার ওসি মো. মনিরুল ইসলাম বলেন, মোরেলগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তার দায়ের করা মামলায় আমরা মো. জাহিদুল ইসলামকে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছি।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর