কুড়িগ্রামে শতাধিক বানভাসী নারীদের মাঝে নতুন শাড়ি উপহার

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দূর্গা পূজাকে ঘিরে ফেসবুকের মাধ্যমে অর্থ সংগ্রহ করে সেই অর্থে শতাধিক বানভাসী নারীদের মাঝে নতুন শাড়ি উপহার দিয়েছে একদল যুবক। এমন ব্যতিক্রম আয়োজন চোখে পড়ে কুড়িগ্রাম সদর উপজেলার ঘোগাদহ কেন্দ্রীয় বাজার মন্দিরে।

শুক্রবার (২৩ অক্টোবর) দুপুর ২টার দিকে শতাধিক নারীর মাঝে এসব কাপড় বিতরণ করতে দেখা যায়। মন্দিরের আয়োজক কমিটি সুত্রে জানা যায়, জেলা সদরের খলিলগঞ্জ, বৈশ্য পাড়া এবং ঘোগাদহ ইউনিয়নের ১০০ বানভাসী ও অসহায় নারীদের মধ্যে ২য় বারের মতো তারা এসব কাপড় বিতরণ করছেন।

ব্যতিক্রম এই আয়োজনের উদ্যোক্তা শ্রী তপন কুমার শীল জানান, ‘‘আমি গতবছর এরকম আয়োজন করেছিলাম তখন ২০ জনকে দিয়েছিলাম শাড়ি, এরপর লোকজন আমার এ কাজে সাড়া পেয়ে ফেসবুকের মাধ্যমে অর্থ সহযোগিতা করে এবং সেই সহযোগিতায় আজ আমরা ১০০ জনের মতো নারীকে নতুন শাড়ি দিতে পারলাম’’

ব্যাতিক্রম এ আয়োজনে একদল যুবকদের মধ্যে আরো উপস্থিত ছিলেন,শ্রী পুর্ন সরকার,মতিউর রহমান,সাঈদি আলম প্রমুখ।

শাড়ি পেয়ে খুশি মিনো বালা। তিনি বার্তা বাজার কে বলেন, ‘‘পুজায় এবার বানের জন্য কিছু নিবার পাই নাই, এমার শাড়ি পায়া খুব খুশি, কাল এটা পড়ে অঞ্জলি দেবো।’’

দুর্গা পুজায় এরকম ব্যতিক্রম আয়োজন তেমন চোখে পড়ে না,তবে প্রতিটি পুজো মন্ডপ এরকম আয়োজন করলে অনেক অসহায়দের মুখে হাসি ফুটবে বলে মনে করেন এইসব তরুণ যুবকরা ।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর