ইলিয়াস কাঞ্চন আছেন বলে পরিবহন নেতারা যাননি অনুষ্ঠানে

জাতীয় নিরাপদ সড় দিবস উপলক্ষ্যে রাজধানীর বনানী এলাকায় অবস্থিত বিআরটিএ ভবনে আয়োজিত কর্মসূচীতে বেসরকারি সংগঠন ‘নিরাপদ সড়ক চাই’ এর চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন উপস্থিত থাকায় পরিবহন মালিক-শ্রমিক নেতারা উপস্থিত হননি।

বৃহস্পতিবার দিবসটি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাছাড়া সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ সরকারি কর্মকর্তারা উপস্থিত হয়ে আলোচনায় অংশ নেন।

অনুষ্ঠানে পরিবহন মালিক-শ্রমিক নেতাদের আমন্ত্রণ জানানো হলেও তারা উপস্থিত হননি। এ বিষয়ে বিআরটিএ সূত্র জানায়, মালিক-শ্রমিক নেতারা আগেই জানিয়ে দেন বেসরকারি সংগঠন ‘নিরাপদ সড়ক চাই’ এর চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন থাকলে তারা অংশ নেবেন না। ইলিয়াস কাঞ্চন এই অনুষ্ঠানে অংশ নেন।

২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস করার ক্ষত্রে ইলিয়াস কাঞ্চন অগ্রণী ভূমিকা পালন করেন। তাঁর স্ত্রী জাহানারা কাঞ্চন এই দিনে সড়ক দুর্ঘটনায় মারা যাওয়ার পর থেকেই তিনি নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করেন। তিনি কঠোর শাস্তির বিধান সংবলিত সড়ক পরিবহন আইন প্রণয়নের আন্দোলনও করেন।

এ বিষয়ে শাজাহান খান ও এনায়েত উল্যার সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি। তবে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী বলেন, ইলিয়াস কাঞ্চনের অবস্থান মালিক-শ্রমিকদের স্বার্থবিরোধী। এ জন্য তিনি উপস্থিত থাকলে মালিক-শ্রমিকেরা থাকতে পারবেন না বলে আগেই জানিয়ে দেওয়া হয়।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর