ধর্ষণ বৃদ্ধি পাওয়ায় মেয়েদের কারাতে শেখার আগ্রহ বেড়েছে

দেশের বিভিন্ন মার্শাল আর্ট ফেডারেশনে (কারাতে) বৃদ্ধি পাচ্ছে মেয়ে প্রশিক্ষনার্থীর সংখ্যা। নারীদের প্রতি দেশে সহিংসতা বেড়ে যাওয়ায় বেশি বেশি এইসব প্রতিষ্ঠানে আগমন ঘটছে তাদের। উৎসাহ বাড়াতে বিনা খরচেও প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

বাংলাদেশ এই ধরণের প্রতিযোগীতায় আশানুরূপ সফলতা বয়ে না আনলেও দেশব্যাপী ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা তাদেরকে আত্মরক্ষা শেখার জন্য এইদিকে বেশি ঝুঁকাচ্ছে।

তায়কোয়ান্দো খেলোয়াড় নুরুদ্দীন হোসেন বলেন, মেয়েদের সংখ্যা দিনদিন বাড়ছে। ফেডারেশনে ভর্তি হবার জন্য প্রতিদিন ১৫০টিরও বেশী মেয়েদের ফোন আসে আমাদের কাছে। আশা করি এই সংখ্যা আরো বাড়বে। আর আমরাও চাই মেয়েরা আত্মরক্ষার কৌশলটি রপ্ত করুক।

তায়কোয়ান্দো খেলোয়াড় রুমা খাতুন বলেন, মেয়েদের আত্মরক্ষার কৌশল অবশ্যই শেখা উচিত। এতে সে নিজেকে রক্ষা করতে পারবে। বাইরে বের হলেও সে কোন ভয় পাবে না, সাহস নিয়ে নিজেকে রক্ষা করতে পারবে।

বর্তমানে সারা দেশের প্রায় ৬০ থেকে ৭০টি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে মেয়েদের তায়কোয়ান্দো শেখার ব্যবস্থা করেছে ফেডারেশন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর