অবৈধভাবে আলু মজুদ রাখায় শিবগঞ্জের হিমাগারগুলোতে অভিযান

বগুড়ার শিবগঞ্জে অবৈধভাবে হিমাগারে আলু মজুদ রেখে কৃত্রিম সংকট তৈরী করার দায়ে ২ হিমাগারকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। একই সাথে অপর একটি হিমাগারকে নিয়ম মানতে সতর্ক করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আলমগীর কবির এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

অভিযানে সরকারি নির্দেশনা অমান্য করে ১০% এর বেশী আলু মজুদ রাখার অপরাধে নিউ কাফেলা হিমাগারকে ১০ হাজার ও সাহা হিমাগারকে ১৫ হাজার টাকা জরিমানা প্রদান করেন ভ্রাম্যমান আদালত। একই সাথে অভিযান চলাকালীন সময়ে হিমাদ্রী লিঃ কে সতর্ক করা হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আলমগীর কবির বলেন, কোন ভাবেই আলু’র বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি হতে দেওয়া যাবে না। চাহিদার তুলনায় ১০% এর বেশি আলু হিমাগারে মজুদ রাখা যাবে না। এক সপ্তাহ আগেই উপজেলার প্রতিটি হিমাগার কর্তৃপক্ষকে সরকারি নির্দেশ মানতে সর্তক করে দেওয়া হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযান চলাকালে শিবগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার আরিফুল ইসলাম সিদ্দিকী ও অফিসার ইনচার্জ এসএম বদিউজ্জামান উপস্থিত ছিলেন।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর