বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছে সাড়ে ৩শ’ পর্যটক

বৈরী আবহাওয়ার কারনে কক্সবাজার-সেন্টমার্টিন-টেকনাফ নৌ পথে সকল প্রকার জাহাজ ও ট্রলার চলাচল বন্ধ করে দিয়েছে প্রশাসন। ফলে আজ বৃহস্পতিবার কক্সবাজারের সাথে সেন্টমার্টিন দ্বীপের যোগাযোগ বন্ধ রয়েছে। এ কারণে গত মঙ্গলবার থেকে সেন্টমার্টিন ভ্রমণে যাওয়া অন্তত সাড়ে ৩শ পর্যটক দ্বীপে আটকে পড়েছে।

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘু চাপের কারণে দেশের সমুদ্র উপকুল গুলোতে চলছে ৩ নম্বর সতর্কতা সংকেত। তাই আজ কক্সবাজার থেকে পর্যটকবাহী জাহাজ কর্ণফুলী ও টেকনাফ থেকে পর্যটকবাহী কোন ট্রলার সেন্টমার্টিন যায়নি।

সেন্টমার্টিন ইউনিয়নের চেয়ারম্যান নূর আহমদ বার্তা বাজারকে জানান, গতকাল বুধবার দুপুরে আবহাওয়া অফিস থেকে সমুদ্র উপকুলে ৩ নম্বর হুশিয়ারী সংকেত ঘোষণার পরে পরিবেশ অধিদপ্তরের পক্ষ থেকে দ্বীপে বেড়াতে আসা সকলকে জাহাজে করে কক্সবাজারে চলে যেতে মাইকিং করা হয়। কিন্তু অনেকেই সংকেত উপেক্ষা করে সেন্টমার্টিন দ্বীপে থেকে যায়। সর্বশেষ দ্বীপে অন্তত সাড়ে ৩শ মতো পর্যটক বিভিন্ন আবাসিক হোটেল ও কটেজে নিরাপদে রয়েছে। তবে তাদের থাকা খাওয়ার বিষয়ে এই পর্যন্ত কোন সিদ্ধান্ত হয়নি।

এদিকে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো সাইফুল ইসলাম জানান, সতর্ক সংকেত উপেক্ষা করে দ্বীপে অবস্থানরত সকল পর্যটকদের যেনো কোন সমস্যা না হয় সে বিষয়ে সেন্টমার্টিন পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিদের নির্দেশনা দেয়া হয়েছে। প্রয়োজনে সংশ্লিষ্টদের সাথে আলোচনা সাপেক্ষে আটকে পড়া পর্যটকদের সাশ্রয় মূল্যে আবাসন ও খাওয়ার ব্যবস্থা করা হবে।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর