২৩, অক্টোবর, ২০১৮, মঙ্গলবার | | ১২ সফর ১৪৪০

জেনে নিন মাশরাফিদের বেতনের বর্তমান তালিকা

আপডেট: এপ্রিল ২০, ২০১৮

জেনে নিন মাশরাফিদের বেতনের বর্তমান তালিকা

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তি থেকে ছয় ক্রিকেটারকে বাদ দেয়ার পর এবার ক্রিকেটারদের বেতন কাঠামোতে পরিবর্তন নিয়ে আসার আভাস দিয়েছে বিসিবি। জানা গেছে নতুন বেতন কাঠামোতে বেশ কিছু রদবদল আসতে যাচ্ছে।

এখনো কোনো কিছু চূড়ান্ত না হলেও জানা গেছে নতুন করে কেন্দ্রীয় চুক্তির সাথে যুক্ত হচ্ছেন তিন থেকে চার জন ক্রিকেটার। শুধু তাই নয়, কোন ক্রিকেটার কোন ক্যাটাগরিতে থাকবেন সেটাও নাকি এরই মধ্যে অনেকটাই নিশ্চিত করা হয়েছে।

সবকিছু ঠিক থাকলে মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল এবং মুশফিকুর রহিমদের সাথে ‘এ’ প্লাস ক্যাটাগরিতে এবার যুক্ত হচ্ছেন মাহমুদুল্লাহ রিয়াদ। সেক্ষেত্রে মাশরাফিদের মতো তিনিও পাবেন ৪ লাখ টাকা। এর আগে ‘এ’ ক্যাটাগরিতে থাকা রিয়াদের বেতন ছিলো ৩ লাখ টাকা।

এদিকে রিয়াদের উন্নতি হলেও এবারও ‘বি’ ক্যাটাগরিতে থাকবেন টেস্ট স্পেশালিষ্টের তকমা গায়ে লেগে যাওয়া ব্যাটসম্যান মমিনুল হক। তবে উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে দুই পেস তারকা রুবেল হোসেন এবং মুস্তাফিজুর রহমান। বর্তমানে ‘সি’ ক্যাটাগরিতে থাকা রুবেল এবং মুস্তাফিজ উঠে আসতে পারেন দুই লাখ টাকার ‘বি’ ক্যাটাগরিতে।

অপরদিকে ‘ডি’ ক্যাটাগরিতে নতুন করে যুক্ত হতে পারেন আরো চার ক্রিকেটার। দুই অলরাউন্ডার আফিফ হোসেন এবং মোহাম্মদ সাইফুদ্দিনের সাথে বিবেচনায় আছেন লিটন কুমার দাস এবং নাজমুল হোসেন শান্তও। এই ক্যাটাগরিতে তাদের বেতন হবে ১ লাখ টাকা।
দেখে নিন ক্রিকেটারদের বর্তমান পারিশ্রমিকের তালিকাটি– 

নাম আগের গ্রেড বর্তমান গ্রেড বর্তমান বেতন
মাশরাফি বিন মর্তুজা এ প্লাস এ প্লাস ৪ লাখ
সাকিব আল হাসান এ প্লাস এ প্লাস ৪ লাখ
মুশফিকুর রহিম এ প্লাস এ প্লাস ৪ লাখ
তামিম ইকবাল এ প্লাস এ প্লাস ৪ লাখ
মাহমুদুল্লাহ রিয়াদ এ প্লাস ৩ লাখ
মমিনুল হক বি বি ২ লাখ
রুবেল হোসেন সি বি ১ লাখ ৫০ হাজার
মুস্তাফিজুর রহমান সি বি ১ লাখ ৫০ হাজার
মেহেদি হাসান মিরাজ ডি সি ১ লাখ
তাইজুল ইসলাম ডি সি ১ লাখ