যশোরে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সাংবাদিকদের অবহিতকরণ কর্মশালা

মোঃ লোকমান হোসেন, যশোর প্রতিনিধি: যশোরে পরিকল্পিত পরিবার গঠন,বাল্যবিয়ে ও কৈশোরে গর্ভধারণ প্রতিরোধ এবং প্রজনন স্বাস্থ্য, পুষ্টি, নিরাপদ মাতৃত্ব, জেন্ডার বিষয়ে প্রচার ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সাংবাদিকদের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। (সোমবার২৭শে মে)সকালে সার্কিট হাউসে জেলা পরিবার পরিকল্পানা বিভাগ এই কর্মশালার আয়োজন করে।

এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃআব্দুল আওয়াল।বিশেষ অতিথি ছিলেন যশোরের ডেপুটি সিভিল সার্জন ডাঃ হারুণ-অর রশিদ ও প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন।সভাপতিত্ব করেন জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচারক ডাঃ মুনশি মনোয়ার হোসেন। কর্মশালায় প্রধান অতিথি জেলা প্রশাসক আবদুল আওয়াল বলেন, পরিবার পরিকল্পনায় নেগেটিভ ধারণা আছে অনেকের।সেখান থেকে বেরিয়ে আসতে হবে। পজেটিভ দিকগুলো তুলে ধরতে হবে।গণমাধ্যমে পজেটিভ দিক উঠে আসলে মানুষ ভাল কাজে উদ্ধুব্ধ হবে। তিনি আরও বলেন, শিক্ষিত মানুষের মধ্যে সচেতনতা বেড়েছে।

কিন্তু বস্তিসহ পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মধ্যে সচেতনার অভাব রয়েছে।এই জনগোষ্ঠীকে টার্গেট করে সচেতনতায় জোর দিতে হবে।কর্মশালায় জানানো হয়,পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অধীনে ইনফরমেশন,এডুকেশন ও কমিউনিকেশন (আইইসি) অপারেশনাল প্লানের আওতায় পরিকল্পিত পরিবার গঠন, বাল্যবিয়ে ও কৈশোরে গর্ভধারণ প্রতিরোধ,কিশোর কিশোরীদের প্রজনন স্বাস্থ্য, পুষ্টি,নিরাপদ মাতৃত্ব ও নবজাতকের স্বাস্থ্য এবং জেন্ডার বিষয়ে প্রচার ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করছে। জনসচেতনায় সাংবাদিকদের ভূমিকা গুরুত্বপূর্ণ।জন্ম নিয়ন্ত্রণ, মাতৃ মৃত্যুর হার কমিয়ে আনতে সকলের সহযোগিতা প্রয়োজন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর