জন্মভিটায় জীবনানন্দকে স্মরণ, দখল হয়ে যাওয়া বাড়ি উদ্ধারের দাবি

বাংলা সাহিত্যের সর্বাধুনিক ও শুদ্ধতম কবি জীবনানন্দ দাশের ৬৬তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন, স্ব-রচিত কবিতা পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ৮টায় কবি কীবনানন্দ দাশের বাড়িতে প্রতিষ্ঠিত জীবনানন্দ মিলনায়তনে এই কর্মসূচি পালিত হয়। জাতীয় কবিতা পরিষদ, প্রগতি লেখক সংঘ বরিশাল এবং উত্তরণ সাংস্কৃতিক সংগঠন যৌথভাবে মৃত্যুবার্ষিকী পালন করে।

ছবি: বার্তা বাজার।

এতে সভাপতিত্ব করেন জাতীয় কবিতা পরিষদের সভাপতি তপংকর চক্রবর্তী। বক্তব্য রাখেন জাতীয় কবিতা পরিষদের সাধারণ সম্পাদক পার্থ সারথি, বিশ্ব সাহিত্য কেন্দ্রের সমন্বয়ক ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার বাহা উদ্দিন গোলাপ, কবি ও গবেষক নজমুল হোসেন আকাশ, প্রগতি লেখক সংঘের সভাপতি অপূর্ব গৌতম, সাধারণ সম্পাদক শোভন কর্মকার কৃষ্ণ, উত্তরণ সাংস্কৃতি সংগঠনের সভাপতি জোবায়ের হোসেন শাহেদ, সাধারণ সম্পাদক শাকিল মাহমুদ প্রমূখ।

সংগঠনগুলো সকাল পৌনে ৯টায় জীবনানন্দ দাশের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর অনুষ্ঠিত হয় স্ব-রচিত কবিতা পাঠ ও আলোচনা সভা। আলোচনা সভায় বক্তারা জীবনানন্দ দাশের দখল হয়ে যাওয়া বাড়িটি পুনরুদ্ধারের দাবী জানান।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর