নীলফামারীতে কফি চাষের উদ্বোধন

নীলফামারীর সৈয়দপুর উপজেলার কামাপুকুর ইউনিয়নে কফি চাষের উদ্ধোধন। বুধবার (২১ অক্টোবর) বিকেলে কামারপুকুর বাজার সংলগ্ন এলাকার একটি বাগানে ওই কফি চাষের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের খামার বাড়ি ঢাকা’র পরিচালক (সরেজমিন উইং) কৃষিবিদ মো: আসাদুল্লাহ্ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাগানে একটি কফি গাছের চারা রোপন করে কফি চাষের শুভ উদ্বোধন করেন।

এ সময় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের রংপুর অ লের অতিরিক্ত পরিাচলক (ভারপ্রাপ্ত) কৃষিবিদ মো: মনিরুজ্জামান, নীলফামারী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মো: ওবায়দুর রহমান মন্ডল, কৃষি সম্প্রসারণ অধিদফতরের অতিরিক্ত উপ-পরিচালক কৃষিবিদ মো. মাজেদুল ইসলাম, জেলা প্রশিক্ষণ অফিসার কৃষিবিদ মো: আখতারুজ্জামান, অতিরিক্ত উপ-পরিচালক কৃষিবিদ মোছা: হোমায়রা মন্ডল, সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম প্রমূখ।

কৃষি সস্প্রসারণ অধিদপ্তরের বছরব্যাপী ফল উৎপাদনের মাধ্যমে পুষ্টি উন্নয়ন (২য় সংশোধনী) প্রকল্পের আওতায় কফি বাগান সৃজনের লক্ষ্যে উপজেলার কামারপুকুর ইউনিয়নের কামারপুকুর ব্লকের ওয়াসিক আহমেদ খান ও আয়াশ ওয়ারিশ খানের পাঁচ একর জমিতে কফি চাষের উদ্যোগ গ্রহন করা হয়েছে।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর