রাজধানীর পঙ্গু হাসপাতালে র‍্যাবের অভিযান, গ্রেফতার ১১

রাজধানীর জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতালে) চিকিৎসাসেবা নেওয়ার ক্ষেত্রে বাধা দেওয়া, রোগীদের হয়রানি করা এবং সরকারি কাজে প্রতিবন্ধকতা তৈরি করার অভিযোগে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত ২ জন নারী ও ৯ জন পুরুষকে গ্রেফতার করে সাজা দিয়েছেন।

বুধবার (২১ অক্টোবর) দুপুরে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসুর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসু জানান, অভিযান পরিচালনার সময় ১১ জনকে বিনাশ্রম ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

পলাশ বসু জানান, পঙ্গু হাসপাতালে বিভিন্ন দুর্ঘটনায় দূর-দূরান্ত থেকে আহত হয়ে আসা সাধারণ রোগীদের পঙ্গু হাসপাতাল গেট পর্যন্ত আসতে দেওয়া হয় না। একটি চক্র দীর্ঘ দিন ধরে এখানে অবস্থান করে রোগীদের কম খরচে উন্নতমানের চিকিৎসার প্রলোভন দেখিয়ে আশপাশের নামসর্বস্ব ক্লিনিক ও প্রাইভেট হাসপাতালে ভাগিয়ে নেয়। পরে ভূল চিকিৎসাসহ অসহায় রোগীদের জিম্মি করে মোটা অংকের টাকা হাতিয়ে নিত। এর সঙ্গে তথাকথিত প্রভাবশালী ব্যক্তির একটি সিন্ডিকেট (দালাল) চক্র জড়িত রয়েছেন।

র‌্যাবের এই ম্যাজিস্ট্রেট পলাশ বসু বলেন, এসব নামসর্বস্ব প্রাইভেট হাসপাতালে এবং চিকিৎসাসেবা দেওয়া হয় ভুয়া ডাক্তার দিয়ে। এছাড়া বিভিন্ন ধরনের সংবেদনশীল ও জটিল অস্ত্রোপচার করা হয়। এতে নানা ধরনের জটিলতার মধ্যে পড়েন পাশাপাশি রোগীরা উপযুক্ত সেবা থেকে বঞ্চিত হয়। এই দালাল চক্রের তথ্যের ভিত্তিতে ওই সব বেসরকারি হাসপাতালেও অভিযান পরিচালনা করা হবে।

বার্তা বাজার/কে.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর