ধোবাউড়ায় ঝুকিপূর্ণ কালভার্ট এখন মরন ফাঁদ

ময়মনসিংহের ধোবাউড়া উপজেলা সদর ইউনিয়নের হাসপাতাল মোড় থেকে উপজেলা পরিষদ সড়কের হাসপাতালের পাশে বক্স কালভার্ট ভেঙ্গে মরন ফাঁদে পরিণত হয়েছে। সড়কটিতে ভারী কোন যান চলাচল করতে পারছেনা। চরম ঝুঁকি নিয়ে চলছে ছোট ছোট যানবাহন। প্রায় সময় ঘটছে দুর্ঘটনা।

এলাকাবাসীর অভিযোগ প্রায় ৩ মাস যাবৎ কালভার্টটি ভাঙ্গা অবস্থায় পড়ে আছে কিন্তুু কতৃপক্ষ সংস্কারের কোন উদ্যোগ নিচ্ছেনা। স্থানীয়রা জানান, প্রায় তিন মাস পূর্বে অতিরিক্ত বালি নিয়ে ট্রাক উঠলে হাসপাতাল সংলগ্ন কালভার্টটি ভেঙ্গে যায়।

পরে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি)একটি ষ্টীলের পাটাতন বসিয়ে কালভার্ট টি চলাচলের কিছুটা উপযোগী করে। এভাবে কিছুদিন চলাচলের পর ভাঙ্গা অংশটি আস্তে আস্তে আরো বড় হচ্ছে।কিন্তু পাটাতন টি ভালোভাবে না বসিয়ে খেয়াল খুশিমত ফেলে রাখায় চলাচল করা আরো ঝুকিপূর্ণ হয়েছে।

এছাড়াও এই গুরুত্বপূর্ণ রাস্তা দিয়ে প্রতিদিন ধোবাউড়া সরকারী প্রথমিক বিদ্যালয়, ধোবাউড়া বহুমুখী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়, বিন্দুবাসিনী বালিকা উচ্চ বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রী ও সরকারি বেসরকারি অফিসের কর্মকর্তা কর্মচারী এবং হাসপাতালের রোগী বাহী এম্বুলেন্সসহ, অসংখ্য সাধারন মানুষ যাতায়াত করে।

কিন্তু কালভার্টটি ভাঙ্গা থাকায় রোগীবাহী এ্যাম্বুলেন্স সহ জনসাধারনের দুর্ভোগ চরমে। বক্স কালভার্ট টির এমন বেহাল অবস্থার কারণে এখন আর কোন বাস ট্রাক, প্রাইভেটকার সহ বড় কোন গাড়ী যাতায়ত করতে পরছেনা। অন্যদিকে ব্যাটারি চালিত অটোরিক্সা, সিএনজি, রিকশা, নছিমন সহ ছোট ছোট যানবাহন চরম ঝুঁকি নিয়ে কালভার্টটি পার হচ্ছে।

স্থানীয়দের আশংকা এই কালভার্টটি দ্রুত মেরামত না করলে যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা। এব্যাপারে উপজেলা প্রকৌশলী শাহীনূর ফেরদৌস এর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন,আমরা লিষ্ট করে কর্তৃপক্ষের কাছে পাঠিয়েছি বরাদ্দ আসা মাত্র আমরা কালভার্টটির মোরামতের কাজ শুরু করব।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর