যমুনায় ইলিশ ধরায় ২১ জেলের কারাদন্ড

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ২১ জেলেকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত।

জেলার বেলকুচি উপজেলার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান এর নেতৃত্বে চলমান ভ্রাম্যমান আদালত এই দণ্ডাদেশ প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হলেন সিরাজগঞ্জ সদর উপজেলার ফুলবাড়ী গ্রামের ইউসুফ আলী(২২), শহিদুল ইসলাম (৫০), বেলকুচি উপজেলার মূলকান্দি গ্রামের আওলাদ (১৯), রাজ্জাক (৩২), বেলকুচি ডিগ্রীর চর গ্রামের ইউসুফ(৩০), বেলকুচির চরের আরিফুল(১৯), ইউসুফ আলী (২১), কালাম(৩০),শহিদুল(২৮), বেলকুচি গ্রামের আঃ রাজ্জাক (২৮), আলোকদিয়া গ্রামের রুস্তম আলী (৩২),হাবিব(২৪), চর বেল গ্রামের মালেক(৩৫), ভাংগাবাড়ী গ্রামের সুমন (১৯), চৌহালী উপজেলার সদিয়া চাদপুর গ্রামের আঃ জলিল(৫২), ইব্রাহীম (৩৪),শহিদুল (৩০), নূর নবী(২১), বেতিল চর গ্রামের আঃ হাই(৫০), আঃ কাদের (২২), নূর ইসলাম(২২)।

উক্ত আসামীদের সাজা পরোয়ানামূলে সিরাজগঞ্জ জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের পেশকার হাফিজ উদ্দিন জানান, মঙ্গলবার বিকাল ৪ টা হতে গভীর রাত পর্যন্ত সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালিত হয়।

এ সময় কারেন্ট জাল দিয়ে ইলিশ মাছ ধরার অপরাধে ২১ জনকে আটক, ২৫ হাজার মিটার কারেন্ট জাল ও ৩০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। পরে ভ্রাম্যমান আদালতে ২১জনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

জব্দকৃত ক্যারেন্ট জাল পুড়িয়ে ধবংস করা হয় এবং জব্দকৃত মাছগুলো স্থানীয় এতিম খানা ও মাদ্রাসায় বিতরন করা হয়। আরও উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য অফিসার মো. হাসান মাহমুদুল হক ও আনসার ব্যাটালিয়ন এর সদস্যবৃন্দ।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর