সরিষাবাড়ী পৌরসভার ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব গ্রহন করলেন মোহাম্মদ আলী

জামালপুরের সরিষাবাড়ী পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন ৬নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র মোহাম্মদ আলী। বুধবার দুপুরে পৌর কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে তিনি ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব গ্রহন করেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোফাজ্জল হোসেন, জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম রনি, সিনিয়র সহ-সভাপতি ফরিদ আহাম্মেদ, পৌর যুবলীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র পদপ্রার্থী সুমন চাকলাদার, তথ্য প্রতিমন্ত্রীর পক্ষে সাখাওয়াতুল আলম মুকুল, যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান দুখু, সরিষাবাড়ী অর্ণাস কলেজের ভিপি নাজমুল হুদা বজলুসহ কাউন্সিলরবৃন্দ, এলাকার সুধিজন, ও পৌর নাগরিকগন।

জানা যায়, গত রোববার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব (পৌর-২ শাখা) ফারজানা মান্নান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি পরিপত্র জারি করা হয়। আইসিটি মামলায় পলায়ন, কাউন্সিলরদের অনাস্থা, আওয়ামী লীগ থেকে বহিষ্কার ও কর্মচারীদের আন্দোলনের মুখে রোকনুজ্জামান রোকনকে বরখাস্তের এ সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

গত ১ মে কাউন্সিলররা মেয়র রোকনকে অনাস্থা দেয় ও ওইদিন বিকেলে আওয়ামী লীগ পৌর কমিটির সহ-সভাপতি পদ থেকে বহিষ্কার করে। এতে তিনি পৌরসভায় অবাঞ্ছিত হয়ে পড়লে ১৫ মে রাতে কলেজ মাঠে নির্মিতব্য মুক্তমঞ্চ ও ভাস্কর্য ভাঙচুর করেন। এ ঘটনায় থানায় মামলা হলে রোকন স্থানীয় সংসদ সদস্য ও তথ্য প্রতিমন্ত্রী আলহাজ ডা. মুরাদ হাসান এমপিকে জড়িয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য শুরু করেন। এরপর ৫ জুলাই তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। দুটি মামলায় গ্রেফতার এড়াতে ১৫ মে থেকে তিনি পালিয়ে বেড়াচ্ছেন। এরপর কর্মচারীরা বকেয়া বেতন পরিশোধ ও মেয়রকে বরখাস্তের দাবিতে পৌরসভা কার্যালয়ে ৬ সেপ্টেম্বর তালা ঝুলিয়ে দেয়। টানা এক মাস আন্দোলনের মাথায় কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করে।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর