ধর্ষণ-নিপীড়ন বন্ধে শাহবাগে অবরোধ, তীব্র যানজট

রাজধানীর শাহবাগ মোড় ধর্ষণ-নিপীড়ন বন্ধে ৯ দফা দাবিতে অবরোধ করা হয়েছে। আজ বুধবার বামপন্থী ছাত্র-নারী ও সাংস্কৃতিক সংগঠনগুলোর নেতাকর্মীরা দুপুর সাড়ে ১২টা থেকে এ কর্মসূচি পালন করছে। এ সময় তারা ওই এলাকায় বিক্ষোভ শুরু করেন।

‘ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ’ ব্যানারে এই কর্মসূচি পালন করছে তারা। ৯ দফা দাবির মধ্যে গত শনিবার দুপুরে ফেনীতে ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে লংমার্চে পুলিশ-ছাত্রলীগ-যুবলীগের হামলা এবং পাহাড়-সমতলে অব্যাহত নারী ধর্ষণের বিচারের বিষয়টি উল্লেখ রয়েছে।

এদিকে রাস্তা অবরোধের কারণে পল্টন থেকে কাঁটাবন ও শাহবাগ থেকে বাংলামোটর অভিমুখী মূল সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ রয়েছে। তৈরি হয় তীব্র যানজট, যদিও পাশের সরু রাস্তা দিয়ে কিছু গাড়ি চলছে।

অবরোধ শুরুর আগে বামপন্থী সংগঠনগুলোর নেতাকর্মীরা জাতীয় জাদুঘরের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করেন। সেখানে ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক রাগীব নাঈম জানান, ‘ব্রিটিশেরা চলে যাওয়ার পর পাকিস্তানিরা আমাদের অধিকার হরণ করেছে। বাংলাদেশ আমলেও তা-ই চলছে।’

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর