বার্তা বাজারে সংবাদ প্রকাশের পর কুড়িগ্রামে কোচিং সেন্টারে অভিযান

করোনা মহামারীর এই সময়ে সরকারি নির্দেশনা উপেক্ষা করে কুড়িগ্রাম জেলা শহরের হাসপাতাল পাড়া, হাটির পাড়, খেজুরের তল, জেলা পরিষদের সামনেসহ বিভিন্ন জায়গায় গোপনে কোচিং সেন্টার চালু করে ক্লাস নিচ্ছিলো কিছু প্রতিষ্ঠান। এ বিষয়ে গতকাল মঙ্গলবার (২০ অক্টোবর ) বার্তা বাজার এ ‘ক‌রোনাকা‌লে কু‌ড়িগ্রামে নি‌র্বিঘ্নে চল‌ছে কো‌চিং বা‌ণিজ‌্য!’ এই শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি প্রকাশের পর কুড়িগ্রাম জেলা প্রশাসনের নজরে আসে বিষয়টি।

এর পরিপ্রেক্ষিতে আজ বুধবার (২১ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে হাসপাতাল পাড়া সংলগ্ন প্রগ্রেস কোচিং সেন্টার নামে একটি প্রতিষ্ঠানে অভিযান চালায় জেলা প্রশাসনের মোবাইল কোর্ট। এসময় গোপনে সরকারি নির্দেশনা অমান্য করে কোচিং চালু রাখায় দশ হাজার পাঁচশত টাকা জরিমানা করে মোবাইল কোর্ট এবং মৌখিকভাবে প্রতিষ্ঠানের প্রধানকে সর্তক করে দেয়া হয় ।

মোবাইল কোর্ট পরিচালনার দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ হাসিবুল হাসান বার্তা বাজারকে জানান,‘গোপনে কোচিং চালানোর বিষয়টি আমাদের জানা ছিলো না, গতকালের সংবাদ প্রকাশের পর আমরা জানতে পারি। আজ একটি প্রতিষ্ঠানে আমরা অভিযান চালিয়েছি। বাকি প্রতিষ্ঠানগুলোতেও সরকারি নির্দেশনা মোতাবেক অভিযান পরিচালনা করা হবে।’

প্রসঙ্গত, করোনা ভাইরাসের প্রার্দুভাবের কারণে দেশে কয়েক দফায় ছুটি দেয়া হয় শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে। সর্বশেষ গত সেপ্টেম্বর মাসে শিক্ষা প্রতিষ্ঠান গুলো অক্টোবর মাসের ৩১ তারিখ পর্যন্ত বন্ধ রাখার নির্দেশনা দিয়েছিলো শিক্ষা মন্ত্রনালয়।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর