সরকারের জন্য ধনীরা আরও ধনী ও গরিবরা আরও গরিব হচ্ছে: মির্জা ফখরুল

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ধনীরা আরও ধনী হচ্ছে ও গরিবরা আরও গরিব হচ্ছেন। বিশেষ করে করোনার কারণে ও বর্তমান সরকার ধনীক শ্রেণীকে সহযোগিতা করার জন্যে গরিব মানুষদের প্রকৃত আয় কমে যাচ্ছে ও তাদের দরিদ্রতা আরও বাড়ছে।

বুধবার (২১ অক্টোবর) সকালে টায় ঠাকুরগাঁওয়ে তার নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলন এ কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বর্তমানে লস জ্যামিতিক প্রোডাক্টকে জিডিপি ও প্রবৃদ্ধি বলা হচ্ছে এবং সেটাকেই তারা উন্নয়ন বোঝাতে চান। কিন্তু উন্নয়ন বা জিডিপির সুবিধা কারা পাচ্ছেন বা কারা লাভবান হচ্ছেন সেটাকে তারা কখনোই উল্লেখ করেন না। উন্নয়ন যেটা বুঝানো হচ্ছে সেটার যে সুবিধা ও লভ্যাংশ এটা শুধু একশ্রেণীর মানুষের কাছেই পুঞ্জিভূত হচ্ছে এতে গরিবরা আরও গরিব হচ্ছে। সামগ্রিক বিষয়গুলো নিয়ে অর্থনৈতিক উন্নয়নের একটা ধোঁকাবাজি চলছে।

তিনি আরও বলেন, দৈনন্দিন জীবনে যদি দেখি, যারা রিকশা ও ভ্যান চালাচ্ছেন, নির্মাণ ও মোটর শ্রমিকের কাজ করছেন দ্রব্যমূল্য বৃদ্ধি হওয়ার ফলে তাদের আয় কমে গেছে। এতে ধনী ও গরিবের মাঝে বৈষম্য বৃদ্ধি পাচ্ছে। তিনি বিশেষ করে দারিদ্রকে কমিয়ে আনার বিষয়টি দেখা উচিত বলে মনে করেন।

এছাড়াও সংবাদ সম্মেলন শুরুর প্রথমে তিনি হিন্দু ধর্মাবলীদের আসন্ন শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে শারদীয় শুভেচ্ছা জানান ও পূজায় শান্তি বজায় রাখার জন্য সকলকে অনুরোধ করেন।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর