মেয়েদের আইপিএলে এবার আক্ষেপ ঘুচাতে চান জাহানারা

উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জের এবারের আসরেও ভেলোসিটির হয়ে মাঠ মাতাবেন জাহানারা আলম। এই টুর্নামেন্টের গত আসরের ফাইনালে সুপারনোভাসের কাছে ৪ উইকেটে হেরে শিরোপা বঞ্চিত হয় জাহানারার দল ভেলোসিটি। তবে এবারের আসরে শিরোপা জিতে সেই আক্ষেপ ঘুচাতে চান বাংলাদেশের এই নারী অলরাউন্ডার।

গতবার ফাইনালে সুপারনোভাসের বিপক্ষে ২০ ওভারে ১২১ রান করেও শেষ ওভারের শেষ বলে গিয়ে হেরেছিল তার দল। যে কারণে ফাইনার হারে আক্ষেপ রয়েছে তার মাঝেও। আসন্ন আসরে নির্দিষ্ট কোন লক্ষ্য না থাকলেও শিরোপা ঘরে তোলাই লক্ষ্য জাহানারার। সেই সঙ্গে নিজের সেরাটা দিয়ে দলের জয়ে অবদান রাখতে চান দ্বিতীয়বারের মতো মেয়েদের আইপিএল খেলতে যাওয়া এই পেস বোলিং অলরাউন্ডার।

এ প্রসঙ্গে জাহানারা বলেন, ‘নির্দিষ্ট কোন লক্ষ্য নেই। একটা লক্ষ্য নিয়েই মাঠে নামি, নিজের সেরাটা দিয়ে ভালো খেলতে হবে এবং দলের জন্য অবদান রাখা। সুতরাং এবারও একই লক্ষ্য। গতবার আমরা চ্যাম্পিয়ন হওয়ার দ্বারপ্রান্তে গিয়েও হতে পারিনি। নিজেরও আফসোস রয়ে গেছে, ফাইনাল ম্যাচের ফাইনাল ওভারটা। এই ধরণের পরিস্থিতিতে আবার পড়লে নিজের সেরাটা দিয়ে দলের জয়ে অবদান রাখতে সর্বোচ্চ চেষ্টা করবো।’

গত আসরে ভেলোসিটির হয়ে ২টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন এই তারকা ক্রিকেটার। এর মধ্যে ফাইনালেই ২টি উইকেট নিয়েছিলেন জাহানারা। টুর্নামেন্টের দ্বিতীয় আসরের ন্যায় এবারের আসরেও ভেলোসিটির হয়ে খেলতে পারায় খুশি তিনি।

এই পেস বোলিং অলরাউন্ডার বলেন, ‘দ্বিতীয়বারের মতো আইপিএল খেলতে যাচ্ছি। আমি খুবই খুশি যে আবারও ভেলোসিটির হয়ে খেলার সুযোগ পেয়েছি। গতবারের অভিজ্ঞতাটা কাজে লাগানোর চেষ্টা করবো এবার এবং নিজের শতভাগ দিয়ে দলের জয়ে অবদান রাখতে চেষ্টা করবো।’

নারীদের আইপিএলে যাওয়ার আগে মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামের ফ্লাড লাইটের আলোতে নিজেদের ঝালিয়েছে নিয়েছেন জাহানারা। গত আসরের আগে খুব বেশি প্রস্তুতির সুযোগ পাননি তিনি। তাই এবারের প্রস্তুতি নিয়ে বেশ খুশি এই নারী ক্রিকেটার।

জাহানারার ভাষ্য, ‘আইপিএলের জন্য আলহামদুলিল্লাহ প্রস্তুতি অনেক ভালো হয়েছে। বর্তমান পরিস্থিতিতে বিসিবি আমাদের যে সুযোগ সুবিধা প্রদান করেছে, বিশেষ করে আইপিএলকে সামনে রেখে দুইটা ফ্লাড লাইটের নিচে অনুশীলন সেশন প্রদান করেছে। কোচ প্রদান করেছে, বিশেষ করে বোলিং কোচ হওয়ায় মাহবুব আলি জ্যাকি স্যারের সাথে কাজ করতে পেরে আমার জন্য ভালো হয়েছে। আশা করছি আইপিএলের মূল ম্যাচে উপযুক্ত প্রয়োগ করতে পারবো ইনশাআল্লাহ।’

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর