দিল্লিকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখল পাঞ্জাব

শেখর ধাওয়ানের রেকর্ড গড়া সেঞ্চুরি ভেস্তে দিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দিল্লি ক্যাপিটালসকে ৫ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব।

এদিন কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে নেমে পৃথ্বী ব্যর্থ হলেও দিল্লিকে দারুণ সূচনা এনে দেন খাওয়ান। ঝড়ো ব্যাটিংয়ে ২৮ বলেই তুলে নেন ফিফটি।

একদিকে আয়ার-প্যান্টরা একের পর এক ফিরলেও নিজের স্বভাবসুলভ ব্যাটিং করে যান ধাওয়ান। ৫৭ বলে ১২ বাউন্ডারি ও ৩ ছক্কায় তুলে নেন টানা দ্বিতীয় শতক। এরই সাথে গড়েন ইতিহাস। শেষ পর্যন্ত ব্যাটিং করে ১০৬ রানে অপরাজিত থাকেন তিনি। তার ব্যাটে ভর করে ৫ উইকেটে ১৬৪ রান সংগ্রহ করে দিল্লি।

জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভাল হয়নি পাঞ্জাবের। ফর্মে থাকা রাহুল আজ ফেরেন ১৫ রান করেই। তবে ওয়ানডাউনে নেমে ঝড় তোলেন গেইল। যদিও সেটি বেশিক্ষণ স্থায়ী হয়নি। ১৩ বলে ২৯ রান করে অশ্বিনের বলে ফেরেন গেইল। একই ওভারে রান আউট হয়ে ফেরেন আগারওয়ালও।

তবে মিডল অর্ডারে দারুণ ব্যাটিং করেছেন নিকোলাস পুরান। ঝড় তুলে ২৮ বলে ৬ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৫৩ রানের ইনিংস খেলে দলকে জয়ের ভিত গড়ে দেন পুরান। তার বিদায়ের পর দলের হাল ধরেন ম্যাক্সওয়েল। ২৪ বলে খেলেন ৩২ রানের ইনিংস। তাতেই ১ ওভার আগেই জয় পায় পাঞ্জাব।

সংক্ষিপ্ত স্কোরঃ
দিল্লি ক্যাপিটালস: ১৬৪/৫(২০)
ধাওয়ান ১০৬(৬১)*, আইয়ার ১৪(১২)
শামি ২/১৭, নিশাম ১/১৭

কিংস ইলেভেন পাঞ্জাব: ১৬৭/৫(১৯)
পুরান ৫৩(২৮), ম্যাক্সওয়েল ৩২(২৪)
রাবাদা ২/২৭, অশ্বিন ১/২৭
কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর