কনস্টেবল নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, আ.লীগের ২ নেতা কারাগারে

বাংলাদেশ পুলিশের কনস্টেবল নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে দায়েরকৃত মামলায় বরগুনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. রইসুল আলম রিপন ও একই জেলা ছাত্রলীগের সাংঠনিক সম্পাদক রেজওয়ানুল ইসলাম বাবুকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। আজ (মঙ্গলবার) সকালে বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. সিরাজুল ইসলাম গাজী এই নির্দেশ দেন।

মামলা সুত্রে জানা যায়, ২০১৭ সালে পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষার প্রার্থী হয়ে আবেদন করেন বরগুনার পৌর সুপার মার্কেটের কাপড় ব্যবসায়ী মো. মজিবুর রহমানের ছেলে রাজু। নিয়োগ পরীক্ষায় রাজুর পরিবর্তে মোটা টাকার বিনিময়ে অংশ নেন অভিযুক্ত ছাত্রলীগ নেতা রেজওয়ানুল ইসলাম বাবু।

তার এই জালিয়াতি ধরা পড়ে যাওয়ায় ২০১৭ সালের ২১ এপ্রিল বরগুনা সদর থানার তৎক্ষালীন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শামীম রেজা একটি মামলা দায়ের করেন। ওই মামলার তদন্তের সময় এ জালিয়াতির টাকা চেকের মাধ্যমে পরিশোধের তথ্য পায় পুলিশ। পরে বরগুনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বরগুনা পৌরসভার কাউন্সিলর রইসুল আলম রিপনের কাছে এ জালিয়াতির জন্য জমা থাকা পাঁচ লাখ টাকার একটি চেক জব্দ করে পুলিশ।

এ ঘটনায় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রইসুল আলম রিপন এবং জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রেজওয়ানুল ইসলাম বাবুসহ চারজনের বিরুদ্ধে ওই বছরের পাঁচ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন তৎকালীন বরগুনার সিআইডির ইন্সপেক্টর সিরাজুল ইসলাম।

এ মামলায় জামিনে থাকা রইসুল আলম রিপন এবং রেজওয়ানুল ইসলাম বাবুর জামিনের মেয়াদ শেষ হলে বরগুনা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে ফের জামিনের আবেদন করেন তারা। পরে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। একই সঙ্গে মামলাটি বিচারের জন্য প্রস্তুত করে বরগুনার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. ইয়াছিন আরাফাতের আদালতে পাঠান।

এ বিষয়ে আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মজিবুল হক কিসলু বলেন, আসামিরা নির্দোষ। অন্যায়ভাবে তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ। আমরা তাদের জামিনের জন্য আবেদন করবো।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর