সাংসদ মমিন মন্ডল’র শ্বশুর ১২ কোটি টাকার মামলায় গ্রেফতার

সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের সাংসদ সদস্য ও মন্ডল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মমিন মন্ডলের শ্বশুর জাহাঙ্গীর আলমকে (৫৫) ১২ কোটি ২ লাখ ২২ হাজার ৯৪০ টাকা প্রতারণার মামলায় গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুরের দিকে সিরাজগঞ্জ শহরের এস. এস রোডস্থ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেছে বলে নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) গোলাম মোস্তফা। গ্রেফতারকৃত জাহাঙ্গীর আলম শহরের মোক্তার পাড়া মহল্লার মৃত মনছুর রহমানের ছেলে।

সদর থানার পরিদর্শক (তদন্ত) গোলাম মোস্তফা জানান, মঙ্গলবার সকালে মন্ডল গ্রুপের মন্ডল অটো বিক্স লিমিটেডের প্রতিনিধি আওলাদ হোসেন বাদী হয়ে ১২ কোটি দুই লাখ ২২ হাজার ৯৪০ টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়ার অভিযোগ এনে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। পরে দুপুরের দিকে শহরের এস. এস রোডস্থ থেকে তাকে গ্রেফতার করা হয়।

মামলার বাদী আওলাদ হোসেন জানান, জাহাঙ্গীর আলম হলেন মন্ডল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এমপি আব্দুল মমিন মন্ডলের শ্বশুর। আত্মীয়তার সুবাদে বাড়িতে যাতায়াত করতেন তিনি। এক পর্যায়ে বেয়াই জাহাঙ্গীর আলমের কাছে মন্ডল অটো বিক্স লিমিটেড স্থাপনের জন্য ৩০০-৪০০ বিঘা জমি কেনার ইচ্ছার কথা জানান মমিন মন্ডলের বাবা সাবেক এমপি আব্দুল মজিদ।

তখন জাহাঙ্গীর আলম জমি কিনে দেওয়ার কথা বললে আব্দুল মজিদ সরল বিশ্বাসে জাহাঙ্গীর আলমকে জমি কেনার জন্য ২০১২ সাল থেকে ২০১৭ সালের ডিসেম্বর পর্যন্ত নগদে ও চেকের মাধ্যমে ১২ কোটি দুই লাখ ২২ হাজার ৯৪০ টাকা দেন। কিন্তু জমি কেনার কথা বললেও জাহাঙ্গীর আলম কোনো জমি না কিনে ওই টাকা আত্মসাৎ করেন।

আত্মসাৎ করা টাকা ফেরত দেওয়ার বিষয় নিয়ে সিরাজগঞ্জ পৌরসভা ও চেম্বার ভবনে বিভিন্ন সময়ে সালিশ বৈঠক হলেও কোন সুরুহা হয়নি। এরই এক পর্যায়ে আব্দুল মজিদ গত ১৫ সেপ্টেম্বর জাহাঙ্গীর আলমকে টাকা ফেরত দেবেন কি না জিজ্ঞেস করলে তিনি টাকা দেবেন না বলে জানান। এ কারণে বাধ্য হয়ে তিনি নিজ বিয়াই এর নামে আওলাদ হোসেনকে বাদী করে মামলা দায়ের করে।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর