ফতেমার কোলে পুত্র শিশু, কাগারে অভিযুক্ত মনু-হুজুর

মুহাম্মদ উল্যাহ সজীব, নোয়াখালী (সেনবাগ-সোনাইমুড়ী) প্রতিনিধি: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার দূর্গাপুর ইউনিয়নের রাজাপুর গ্রামের দুলামিয়া হাজী বাড়ির দরিদ্র দিন মজুর জয়নাল আবদীনের অবলা যুবতী কন্যা বিবিফাতেমা নীজ গৃহে জোরপূর্বক ধর্ষিত হওয়ার পর অবৈধ সন্তান সম্ববা হয়ে পড়লে বিষয়টি পারিবারিক মহলে জানাজানির পর ফাতেমার স্বীকারোক্তিতে অভিযোগ উঠে একই বাড়ির চাচা সম্পর্কীয় স্থানীয় ওয়াক্তিয়া মসজিদের ইমাম মোস্তাফিজুর রহমান মনু হুজুরের বিরুদ্ধে। নিজের বিরুদ্ধে এমন অপকর্মের অভিযোগ প্রকাশ্যে স্বীকার না করে বিষয়টি ধামাচাপা দিতে ফাতেমার গর্ভে অবৈধ সন্তান নষ্ট করে ফেলার প্রলোভন দিয়ে সামাজিকভাবে গোপন চেষ্টা তদবির চালায় ৪ সন্তানের জনক মনু হুজুর।

মনুর প্রলোভনে রাজি নাহয়ে অবশেষে গত ২৭ ফেব্রুয়ারী জেলা নারী ও শিশু নির্যাতন আদালতে বিবি ফাতেমা বাদি হয়ে মোস্তাফিজুর রহমান মনু হুজুরকে বিবাদী করে মামলা দায়ের করে। যার নাম্বার নাঃশিঃনিঃনং১৪৬, ২০১৯ইং। সে সময় ফাতেমা প্রায় ৬ মাসের অন্তসত্বা।

গত ১৯ মে সকাল ৯টায় যথারীতি পরিপূর্ণ সময়ে ফাতেমার কোলজুড়ে ভূমিষ্ট হয় এক শিশু পুত্র সন্তান। মামলার পরথেকে আত্মগোপন অবস্থায় ইতিমধ্যে গত ২৩ শে মে মোস্তাফিজুর রহমান মনুহুজুরের বিরুদ্ধে আদালত গ্রেফতারী পরোয়ানা জারী করলে, গত ২৫ শে মে অধীক রাতে বেগমগঞ্জ থানা পুলিশের এস আই বেলালের নেতৃত্বে মনু হুজুরকে গ্রেফতার করে, পরের দিন ২৬শে মে তাকে জেল হাজতে পাঠিয়ে দেয়।
এ দিকে ফাতেমার পক্ষ থেকে শিশু পুত্রের জন্ম নিবন্ধন করানোর জন্যে স্থানীয় ইউপি কার্যালয়ে গেলে মামলার কাগজ দেখে তার পিতার নাম দেওয়া হয় সরকার। এমনই তথ্য জানিয়েছেন ফাতেমার মামা নূর হোসেন।
অপর দিকে এখন থেকে পিতৃ স্বীকৃতি আদায়ে এবার আদালতে শিশুটি লড়বেন বলে গণমাধ্যমের পক্ষ থেকে তার নাম দেওয়া হলো সংগ্রাম।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর