৯ মাস পর রাজধানীতে সর্বোচ্চ সংখ্যক ডেঙ্গু রোগী ভর্তি

রাজধানীতে এডিস মশা দ্বারা ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। ৯ মাস পর চলতি মাসের ২০ দিনেই এই জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৯ জন রোগী। এর আগে জানুয়ারিতে ভর্তি হয়েছিলেন ১৯৯ জন। গত একদিনে রাজধানীতে ৮ জন ও রাজধানীর বাইরে ২ জন ভর্তি হয়েছেন হাসপাতালে।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইর্মাজেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম থেকে এই তথ্য জানানো হয়েছে।

জানা যায়, গত কয়েকদিন ধরে সারাদেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। ২০ অক্টোবর পর্যন্ত সারাদেশে ৬৯ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হন। তার মধ্যে গত ১৪ থেকে ১৯ অক্টোবর পর্যন্ত ৩৪ জন রোগী ভর্তি হন। এ সময়ে ভর্তি রোগীর সংখ্যা ছিল যথাক্রমে সাতজন, তিনজন, একজন, আটজন, দুইজন, তিনজন ও ১০ জন।

আরও জানা যায়, চলতি বছরের জানুয়ারি থেকে ২০ অক্টোবর পর্যন্ত ৫৩৩ জন আক্রান্ত হন। তাদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫১১ জন। প্রতি মাসের হিসাবে দেখা যায়, জানুয়ারি থেকে ২০ অক্টোবর পর্যন্ত রোগীর সংখ্যা যথাক্রমে ১৯৯, ৪৫, ২৭, ২৫, ১০, ২০, ২৩, ৬৮, ৪৭ ও ৬৯ জন আক্রান্ত হয়েছেন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর