এমসি কলেজে গৃহবধূ ধর্ষণ: তদন্ত প্রতিবেদনের বিষয়ে শুনানি ১ নভেম্বর

সিলেটের এমসি কলেজে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় হাইকোর্টের নির্দেশে গঠিত যৌথ অনুসন্ধান কমিটির প্রতিবেদন নিয়ে শুনানির জন্য আগামী ১ নভেম্বর দিন নির্ধারণ করেছেন আদালত।

আজ মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহিউদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত বেঞ্চে ১৬৭ পৃষ্ঠার প্রতিবেদনটি উপস্থাপন করা হয়। এরপর আদালত পরবর্তী শুনানির দিন ঠিক করে আদেশ দেন।

এ সময় সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী উপস্থিত ছিলেন।

আদালত বলেছেন, ‘আমরা প্রতিবেদনটি সকাল ১১টায় হাতে পেয়েছি। ১৬৭ পৃষ্ঠার প্রতিবেদন সম্পূর্ণ দেখার সুযোগ বা পড়ে শেষ করা যায়নি। তাই এ বিষয়ে আগামী ১ নভেম্বর শুনানি অনুষ্ঠিত হবে।’

এর আগে, সুপ্রিম কোর্টের আইনজীবী হাফিজ মোহাম্মদ মেসবাহ উদ্দিন গণধর্ষণের ঘটনায় কলেজ কর্তৃপক্ষের গাফিলতি আছে কি-না, তা খুঁজে বের করতে বা জানতে একটি অনুসন্ধান কমিটি গঠন করার আরজি জানান। পরে গত ২৯ সেপ্টেম্বর গণধর্ষণের ঘটনা অনুসন্ধানে যৌথ কমিটি গঠন করে আদেশ দেন হাইকোর্ট।

গেল ২৫ সেপ্টেম্বর রাতে এমসি কলেজে স্বামীর সঙ্গে বেড়াতে গিয়ে গণধর্ষণের শিকার হন এক গৃহবধূ। রাত সাড়ে ৮টার দিকে স্বামীর কাছ থেকে ওই গৃহবধূকে জোর করে তুলে নিয়ে ছাত্রাবাসের সামনে প্রাইভেটকারের মধ্যেই পালাক্রমে ধর্ষণ করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় কলেজের সামনে তার স্বামীকে আটকে রাখেন দুজন।

এ ঘটনায় ওই গৃহবধূর স্বামী বাদী হয়ে শাহপরান থানায় ছাত্রলীগের ছয় নেতাকর্মীসহ অজ্ঞাত তিনজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

বার্তাবাজার/অমি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর