এ বেতনে সংসার চলে না, পদত্যাগ চান ব্রিটিশ প্রধানমন্ত্রী

এত কম টাকায় সংসার চলে না এই কারণে পদত্যাগ করতে চান ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন! শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। এমনই এমনই মত প্রকাশ করেছেন তিনি।

যে টাকা বেতন পান, প্রধানমন্ত্রী না থাকলে তার থেকে বেশি অর্থ উপার্জন করতে পারতেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। এত কম টাকায় সংসার খরচ চালাতে হিমসিম খাচ্ছেন তিনি। সম্প্রতি ঘনিষ্ঠমহলে এমনই নাকি বলেছেন জনসন। তারপরই জানিয়েছেন পদত্যাগ নেওয়ার ব্যাপারেও নাকি চিন্তাভাবনা। খবর টাইমস নাউ নিউজের।

প্রতিবেদনে জনসনের দলের এক এমপি বলেছে, আর প্রধানমন্ত্রী পদে থাকতে চান না জনসন। বর্তমানে তার বেতন বছরে দেড় লাখ পাউন্ডের কাছাকাছি। অথচ এর আগে একটি পত্রিকায় কলাম লিখেই তিনি বছরে আয় করতেন ২ লাখ ৭৫ হাজার পাউন্ড।

এছাড়া মাসে দু’টি সেমিনারে বক্তৃতা দিয়ে তিনি আয় করতেন ১ লাখ ৬০ হাজার পাউন্ডের কাছাকাছি। প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে তার উপার্জন কমে গেছে। ছয় ছেলেমেয়ের পড়াশোনা, প্রাক্তন স্ত্রীকে খোরপোষ বাবদ প্রতি মাসে অনেক অর্থই খরচ করতে হয় জনসনের। তাই এই সিদ্ধান্ত নিতে চান জনসন। তবে এখনই নয়, করোনা পরিস্থিতি দূর হলেই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন তিনি।

বার্তাবাজার/আর.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর