চেন্নাইকে হারিয়ে নিজেদের টিকিয়ে রাখল রাজস্থান

চেন্নাইকে হারিয়ে চলিতি আইপিএলে নিজেদের টিকিয়ে রাখল রাজস্থান রয়্যালস। আর এই হারে বিদায় ঘন্টা বেজে গেছে তিনবারের চ্যাম্পিয়ন চেন্নাইয়ের। প্রথমে দুর্দান্ত বোলিং এবং পরে জস বাটলারের দুরন্ত ব্যাটিংয়ে চেন্নাই সুপার কিংসকে ধুরমুশ করে ছাড়ে রাজস্থানের রয়্যালসবাহিনী। এই জয়ের ফলে ১০ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে প্লে-অফের দৌড়ে টিকে রইল স্মিথের দল।

টস জিতে ব্যাট করতে নেমে চেন্নাইয়ের স্কোরে সংগ্রহ হয় ১২৫ রান। দলটির হয়ে রবীন্দ্র জাদেজার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৩৫ রান। এছাড়া কাপ্তান করেন ধোনি ২৮ বলে করেন ২৮ রান। জবাব দিতে নেমে মাত্র তিন উইকেট হারিয়ে ১৭.৩ ওভারে ম্যাচ জিতে নেয় রাজস্থান রয়্যালস। শুরুটা ভালো না-হলেও চতুর্থ উইকেটে বাটলার ও অধিনায়ক স্মিথের ৯৮ রানের অবিভক্ত জুটিতে সহজেই ম্যাচ জিতে নেয় রয়্যালসরা। ৪৮ বলে ৭০ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জেতান বাটলার। ম্যাচের সেরা পুরস্কারও ওঠে তার হাতে।

রান তাড়া করতে গিয়ে মাত্র ২৮ রানে তিন উইকেট হারিয়ে কিছুটা বিপাকে পড়ে রাজস্থান রয়্যালস। এর মধ্যে সাজঘরে ফিরে যান বেন স্টোকস, রবিন উথাপ্পা ও সঞ্জু স্যামসন। আগের ম্যাচে আরসিবি’র কাছে হারলেও এদিন চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে দারুণ পারফর্ম করলেন রয়্যালস ক্রিকেটাররা। এর ফলে চলতি আইপিএলে দু’বারই সুপার কিংসের বিরুদ্ধে জয়ী হল রাজস্থান রয়্যালস।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর