কোমর থেকে নিচের অংশ মাছের মত দেখতে শিশুর জন্ম

বগুড়ায় কোমর থেকে পায়ের দিকে মাছের মত দেখতে এক শিশুর জন্ম হয়েছে। শহরের সরকারি মা ও শিশু কল্যাণ কেন্দ্রে এই অদ্ভুত আকৃতির শিশুটির জন্ম হয়। সোমবার রাতে জন্ম নেয়া শিশুটির কোমর থেকে নিচের অংশ অনেকটা মৎস্য আকৃতির। যে কারণে শিশুটি ছেলে নাকি মেয়ে সেটিও নির্ধারণ করা যাচ্ছে না।

চিকিৎসকরা জানিয়েছেন, শহরের চারমাথা এলাকার বাসিন্দা মিতু আকতার সন্তান প্রসবের জন্য বিকেলে হাসপাতালে ভর্তি হন। রাত ৮টার দিকে কোনও অপারেশন ছাড়া স্বাভাবিকভাবে তিনি ওই শিশুটির জন্ম দেন। জন্মের পর দেখা যায়, কোমরের নিচ থেকে শিশুটির দুই পা একসঙ্গে জোড়া লাগানো এবং তার পায়খানা ও প্রস্রাবের কোনও অঙ্গ নেই শরীরে।

মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডাক্তার শামসুজ্জামান জানান, শিশুটির দুই পা এমনভাবে জোড়া লাগানো অবস্থায় রয়েছে যে, দেখতে মৎস্য আকৃতির মতো মনে হয়। কোমর থেকে নিচের অংশে অস্বাভাবিকতা থাকলেও শিশুর শরীরের অন্য অঙ্গ-প্রত্যঙ্গ স্বাভাবিকভাবে কাজ করছে। উন্নত চিকিৎসার জন্য শিশুটি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হচ্ছে বলেও জানান এই চিকিৎসক।

বার্তাবাজার/এমআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর