প্রশাসনের আশ্বাসে কর্মবিরতি স্থগিত করলো চবি অফিসার সমিতি

প্রশাসনের আশ্বাসে কর্মবিরতি কর্মসূচী স্থগিত করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) অফিসার সমিতি। সোমবার (১৯ অক্টোবর) বিকেলে গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন অফিসার সমিতির সাধারণ সম্পাদক মুহাম্মদ হামিদ হাসান নোমানী।

হামিদ হাসান নোমানী বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অফিসারদের সব পদ থেকে শিক্ষকদের প্রত্যাহারের বিষয়ে শীঘ্রই বিজ্ঞপ্তি প্রকাশের আশ্বাস দিয়েছে। সেই সাথে ডিউ ডেটের বিষয়ে দাবি মেনে নেওয়া হয়েছে এবং বেতন গ্রেডের বিষয়ে একটি বাস্তবায়ন কমিটি গঠন করার আশ্বাস দেওয়ায় আমরা আপাতত কর্মবিরতি কর্মসূচি স্থগিত করেছি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম মনিরুল ইসলাম বলেন, অফিসার সমিতির তিন দফা দাবি নিয়ে তাদের সাথে আলোচনা সমঝোতা করা হবে। উপযুক্ত ও যৌক্তিক হলে তাদের দাবি মেনে নেওয়া হবে বলে জানানো হয়েছে। যার পরিপ্রেক্ষিতে তারা কর্মবিরতি স্থগিত করেছে।

প্রসঙ্গত, গত ৮ অক্টোবর চবি অফিসার সমিতি তিন দফা দাবিতে ১১ অক্টোবর থেকে ১৩ অক্টোবর পর্যন্ত দুই ঘন্টা করে কলমবিরতি কর্মসূচি পালন করে। ১৫ অক্টোবর অর্ধদিবস কর্মবিরতি কর্মসূচি ডেকেও পরে তা স্থগিত করা হয়। ১৮ অক্টোবর থেকে ফের অনির্দিষ্টকালের কর্মবিরতি পালনের ডাক দেয় চট্টগ্রাম বিশ্বিবদ্যালয় অফিসার সমিতি।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর