পূর্ণ সচিবে পদোন্নতি হলো ১১ কর্মকর্তার

ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদার ১১ কর্মকর্তাকে সচিব হিসেবে পদোন্নতি দিয়েছে সরকার। রোববার রাতে রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগ এ আদেশ জারি করে।

পদোন্নতি পাওয়া কর্মকর্তারা হলেন- ভূমি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব এস এম আরিফুর রহমান, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ।

একইসঙ্গে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের ভারপ্রাপ্ত সচিব মনোয়ার আহমেদ ও সরকারি কর্ম কমিশনের ভারপ্রাপ্ত সচিব ও এন সিদ্দীকা খানমকে নিজ নিজ দফতরে সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. মিজানুর রহমান, বাংলাদেশ ট্যারিফ কমিশনের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব) জ্যোতির্ময় দত্ত এবং বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর (ভারপ্রাপ্ত সচিব) কাজী রওশন আক্তার জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির মহাপরিচালক (ভারপ্রাপ্ত সচিব) মো. আবুল কাশেম, বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের ভারপ্রাপ্ত সচিব আবুল মনসুর মো. ফয়েজউল্লাহ, বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক (ভারপ্রাপ্ত সচিব) সত্যব্রত সাহাকে সচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছে।

সরকারি চাকরির নীতিমালা অনুযায়ী পদোন্নতির পর প্রথমই নতুন সচিবদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। পরবর্তীতে পৃথক পৃথক প্রজ্ঞাপনে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের আগের দপ্তরেই সচিব পদে দায়িত্ব দেওয়া হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর