ফের মাস্ক ব্যবহার নিশ্চিতে মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশ প্রধানমন্ত্রীর

করোনা ভাইরাস সংক্রমণ রোধে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ফের মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার (১৯ অক্টোবর) মন্ত্রিসভার বৈঠকের পর সচিবালয়ে সীমিত এক প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।
এর আগে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রীসভার ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী গণভবন থেকে এবং মন্ত্রিপরিষদের অন্য সদস্যরা সচিবালয় থেকে ভার্চুয়াল এই সভায় যোগ দেন।

মন্ত্রিপরিষদ সচিব জানান, আজকের বৈঠকে করোনা নিয়া স্পেশাল আলোচনা হয়েছে। কোভিড নিয়ে সব জায়গা থেকেই আমরা দেখছি, ইন্টারন্যাশনাল রিপোর্টিং থেকে দেখছি, বিশেষ করে যুক্তরাষ্ট্র ও ইউরোপ সেইসব জায়গা থেকে আবার একটা ব্যাপক প্রাদুর্ভাব দেখা যাচ্ছে। সেজন্য প্রধানমন্ত্রী বেশ কয়েকদিন ধরে মিটিং-মিছিল নিয়ে কথা বার্তা বলছেন। আমরা সবাই যেন একটু কেয়ারফুল থাকি।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, অনেকের মধ্যে একটু রিলাক্স ভাব আছে। কোনোভাবেই পাবলিক প্লেস, মসজিদ কিংবা গ্যাদারিং, সামনে যে দুর্গা পূজা আসবে সেসব অনুষ্ঠানে যেন মানুষ মাস্কছাড়া না আসে। এটা আরো তাদের ইনফোর্স করা হবে। প্রধানমন্ত্রী এবং মন্ত্রিসভা এটা দৃঢ় আশা প্রকাশ করেছেন যে, সবাই সচেতন হলে অন্তত মাস্ক ব্যবহারে আরেকটু বেশি মনোযোগী হবেন। তাহলে অটোমেটিকালি আমরা এটি থেকে রিলিজ পাবো।

মন্ত্রিপরিষদ সচিব আরো বলেন, প্রয়োজনে মোবাইল কোর্টের মাধ্যমে মাস্ক ব্যবহার নিশ্চিতে নির্দেশনা দেয়া হবে। যতটুকু সম্ভব মানুষকে সচেতন করে, মোটিভেট করে বা ফোর্স করে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে।

বার্তাবাজার/আর.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর