জাহালমকে ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের রায় স্থগিতের আবেদন

নিরাপরাধ হয়েও ৩ বছর কারাগারে থাকা পাটকল শ্রমিক জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের দেওয়া রায় স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেছে ব্র্যাক ব্যাংক কর্তৃপক্ষ।

আজ সোমবার(১৮ অক্টোবর) আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন দাখিল করা হয়েছে বলে জানিয়েছেন অ্যাডভোকেট আনিসুল হাসান।

জাহালমকে আবু সালেক হিসেবে ব্র্যাক ব্যাংকের ২ কর্মকর্তা চিহ্নিত করায় হাইকোর্ট গত ৩০ সেপ্টেম্বর এক রায়ে জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে ব্র্যাক ব্যাংক কর্তৃপক্ষের প্রতি নির্দেশ দেন। রায়ের কপি পাওয়ার একমাসের মধ্যে এই টাকা দিতে বলা হয়।

এর আগে জাহালমকে আবু সালেক হিসেবে ব্র্যাক ব্যাংকের ২ কর্মকর্তা চিহ্নিত করায় গত ৩০ সেপ্টেম্বর জাহালমকে আসামি করে ঋণ জালিয়াতির ২৬ মামলায় জড়ানোয় তাকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ দেন হাইকোর্ট। ১ মাসের মধ্যে ব্র্যাক ব্যাংক কর্তৃপক্ষকে জাহালমকে এই টাকা দিতে বলা হয়।

এই টাকা পরিশোধের এক সপ্তাহের মধ্যে তা সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে লিখিতভাবে জানাতে বলা হয়। ক্ষতিপূরণ প্রশ্নে জারি করা রুল নিষ্পত্তি করে এ রায় দেওয়া হয়।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর