বাঁচা-মরার ম্যাচে আজ মাঠে নামবে রিয়াদ-তামিম একাদশ

বিসিবি প্রেসিডেন্টস কাপ শুরুর আগে আপাত দৃষ্টিতে মাহমুদুল্লাহ রিয়াদের দলটাকেই বেশি অভিজ্ঞ মনে হচ্ছিল। অথচ বর্তমানে তাদেরই দশা সবচেয়ে বেহাল। তিন ম্যাচ শেষ করে এক জয় নিয়ে এখন খাদের কিনারায় দাঁড়িয়ে দলটি।

আজ (সোমবার) তামিম একাদশের বিপক্ষে ম্যাচটি মাহমুদউল্লাহদের জন্য অনেকটাই বাঁচা মরার। এই ম্যাচে হারলেই রিয়াদদের বিদায় নিশ্চিত হয়ে যাবে অনেকটা। তবে হাই ভোল্টেজ ম্যাচের আগে অনুশীলন করেননি মাহমুদউল্লাহরা। হয়তো ভারমুক্ত থাকার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছেন তারা।

এর আগে নিজেদের প্রথম দেখায় তামিমদের ৫ উইকেটে হারিয়েছিলো মাহমুদউল্লাহবাহিনী। তাই জয়ের সুখস্মৃতি নিয়েই আজ খেলবে দলটি। এদিকে রিয়াদরা অনুশীলন না করলেও মাঠে ঘাম ঝড়িয়েছেন তামিমরা।

নেটে প্রায় আধঘণ্টা ব্যাটিং অনুশীলন করেছেন অধিনায়ক নিজেই। তার ঠিক পেছনে দাঁড়িয়েই সেটা দেখেছেন ইয়াসির আলি রাব্বি। আজকের ম্যাচে যার খেলার সম্ভাবনা প্রবল। চট্টগ্রামের এই তরুণের সঙ্গে একাদশে প্রথমবারের মতো দেখা যেতে পারে মহিদুল ইসলাম অঙ্কনকেও।

আগের দিন অঙ্কনকে অনুশীলনে অনেকটা সময় ধরে দেখেছেন অধিনায়ক তামিম ইকবাল ও এই টুর্নামেন্টের পর্যবেক্ষক রাসেল ডমিঙ্গো। আনঅর্থোডক্স ব্যাটিংয়ে তাদের নজরে এসেছেন এই তরুণ।

যেহেতু কমপক্ষে একটা করে ম্যাচ সবাইকে খেলানোর কথা আগেই বলেছে বিসিবি। তাই তামিম একাদশের হয়ে খেলতে পারেন পেসার খালেদ আহমেদও। তবে মোস্তাফিজ- সাইফউদ্দিন-শরিফুলদের নিয়ে গড়া দুর্দান্ত পেস বোলিং লাইন আপে তামিমরা বদল আনবেন কিনা সেটা বড় প্রশ্নের জায়গা।

দুই ম্যাচ খেলে এক জয় পাওয়া তামিমরা এই ম্যাচটা জিতে ফাইনালের পথটা পরিষ্কার করতে চাইবেন। অন্যদিকে প্রেসিডেন্টস কাপের লড়াইয়ে টিকে থাকতে রিয়াদদের এই ম্যাচে জয়ের বিকল্প আর কিছুই নেই। তাই দর্শকরা একটা জমজমাট লড়াইয়ের অপেক্ষা করতেই পারেন।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর